তামাক নিয়ন্ত্রণে গৃহিত পদক্ষেপ ও করনীয় কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: জুলাই ৩১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারী কল্যাণ সংস্থার আয়োজনে সোমবার (৩১ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে তামাক নিয়ন্ত্রণে গৃহিত পদক্ষেপ ও করনীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সার্বিক সহযোগিতায় ছিলেন, বাংলাদেশ তামাক বিরোধী জোট ও ওর্য়াক এ বেটার বাংলাদেশ ট্রাস্ট।

জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডাঃ শহিদুল ইসলাম স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কর্মশালায় বক্তব্য রাখেন, নারী কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা ও মানবাধিকার সংস্থার জেলার সভাপতি আলহাজ্ব ফয়েজউদ্দিন আহম্মেদ লাভলু। কর্মশালায় তামাকজাত দ্রব্যের ভয়াবহ ক্ষতিকর দিক নিয়ে বক্তব্য রাখেন, ডব্লিউ বি বি ট্রাস্টের বিশেষ প্রতিনিধি অনন্যা রাহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস আঞ্জুমানয়ারা, গ্রীন ফর পিস এর চেয়ারম্যান আরিফ মিহির, নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি রাহিমা আক্তার লিজা, নাসিক কাউন্সিলর মিসেস মনোয়ার বেগম, প্রভাত সমাজ কল্যাণ সংস্থার সভাপতি প্রদিপ কুমার দাস, মাতৃছায়া এনজিও’র সভাপতি মোঃ মোজাম্মেল হোসেন লিটন। জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তা মোঃ শাকির হোসেন প্রমুখ।

কর্মশালায় বক্তারা শুধু প্রকাশ্যে নয়, সব জায়গায় ধূমপান নিষিদ্ধ করা সহ প্রত্যেক অভিভাবকের নিকট আহবান জানিয়ে বলেন, তাদের স্কুল ও কলেজ পড়–য়া ধূমপান করা ছেলে-মেয়েদের ঘরে ঢুকতে না দেয়া, ২/৩ দিনের জন্য বাড়ি থেকে বের করে দেয়া ও ছাত্র-ছাত্রীদের টিচার রাখা বন্ধ করে দেয়া। তা হলে হয়তো তারা আর ধূমপান করবেনা। কর্মশালায় ধুমপান মুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
৩১/০৭/২০২৩