তারেক রহমানের উপস্থিতিতে বড়দিনের কেক কাটলেন বিএনপি নেতারা

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২১
0

বৃহস্পতিবার বিকালে গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে বিএনপির উদ্যোগে খ্রিষ্টান সম্প্রদায়ের শু্ভেচ্ছা বিনিময়ের এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে বাইবেল পাঠের পর শুভ বড় দিনের প্রাক্কালে বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ টুকু, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কুমান সরকার, নেতারা ইন্টারনেটে যুক্ত হওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের উপস্থিতি বড়দিনের কেক কাটেন।

অনুষ্ঠান তারেক রহমান খ্রিষ্টান সম্প্রদায়ের সদস্যদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

এলবার্ট পি কস্টার সভাপতিত্বে সুব্রত রোজারিও সঞ্চালনায় শুভেচ্ছা অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, জনগোমেজ, মার্সেল এম চিরান প্রমূখ বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘ সত্যিকার অর্থে বড়দিনে যীশু খ্রিষ্টের এই জন্মদিনে আমাদের এই প্রার্থনা হওয়া উচিত যে, আসুন আজকে আমরা সবাই ঐক্যবদ্ধ হই, অন্ধকারকে দূর করে আলোয় নিয়ে আসি এবং আমরা সকলকে একটা কল্যাণময় রাষ্ট্র উপহার দিতে পারি এই প্রার্থনা করি।

‘‘ আমি আপনাদেরকে দলের পক্ষ থেকে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে বড়দিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।”

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে তিনি বলেন, ‘‘ আমরা যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলাম মসুলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সকলকে নিয়ে আমরা একটা সাম্প্রদায়িক সম্প্রীতি তৈরি করেছিলাম এবং যুদ্ধের মধ্যে দিয়ে দেশ স্বাধীন করেছিলাম সেই লক্ষ্যে আমাদের বাস্তবায়ন হয়নি। আজকে দীর্ঘ ৫০ বছর পরে আমরা দেখছি, আজকে এখানে মানবতা ভূলন্ঠিত হচ্ছে, মানুষের অধিকার ভুলন্ঠিত হচ্ছে, ভোটের অধিকার ভুলন্ঠিত হচ্ছে, আমার কথা বলার স্বাধীনতাকে কেড়ে নেয়া হচ্ছে।”

‘‘ এমনকি আমার ধর্ম পালন করবার অধিকারকেও খর্ব করা হচ্ছে। এই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে যতগুলো সাম্প্রদায়িক দূর্ঘটনা ঘটেছে। অন্য কোনো সময়ে এমনটি ঘটেনি। আমাদের সবচেয়ে শান্তির জোট খ্রিষ্টান সম্প্রদায়ের ওপরেও ঠিক একইভাবে অন্যায় করা হয়েছে, তাদের ঘর-বাড়ি-উপাসনালয় ধবংস করা হয়েছে, তাদের ধর্মযাজকে হত্যা করা হয়েছে। আজকে যেখানে গণতন্ত্র নেই, যেখানে মানুষের অধিকারকে হরন করা হচ্ছে, আমাদের সংবিধানকে ধবংস করা হচ্ছে। এজন্য আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন ঐক্য সৃষ্টি করা।”

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কঠিন অসুস্থতার কথা এবং তার উপরে সরকারের প্রতিহিংসামূলক মিথ্যা মামলা দিয়ে কারাবন্দি করে রাখার বিষয়টিও তুলে ধরেন তিনি।