দক্ষিন কোরিয়া বিএনপির খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ

আপডেট: নভেম্বর ২৮, ২০২১
0

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবিতে কোরিয়া বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে দক্ষিণ কোরিয়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আজ রবিবার স্হানীয় সময় দুইটা টার দিকে দক্ষিণ কোরিয়া বাংলাদেশ দূতাবাসের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দক্ষিণ কোরিয়া বিএনপির সভাপতি এম সজল জামানের সভাপতিত্ব ও সাধারণ হাসিবুল কবির হাসিবের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,সিনিয়র সহসভাপতি,মুনীর হোসাইন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, জামান সরকার নলেজ,সহ সভাপতি,সম্রাট হাওলাদার রাজু,দক্ষিণ কোরিয়া যুবদলের বিপ্লবী সভাপতি মোশারেফ হোসেন,সিনিয়র সহসভাপতি,মোঃ কাউসার শেখ,সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাপ্পি খান,সহসভাপতি নজরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক,শাহ্ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক,রাকিবুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক, মামুন ওসমানী সহ দক্ষিণ কোরিয়া বিএনপি ও যুবদলের শতাধিক নেতৃবৃন্দ ।

বিএনপির বিএনপির চেয়ারপারসনের মুক্তি এবং তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান বক্তারা।

সভাপতির বক্তব্য এম এ সজল জামান বলেন সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসা সুযোগ দিতে হবে। চিকিৎসার অভাবে যদি খালেদা জিয়ার কোন অঘটন ঘটে তাহলে এই সরকারকে সম্পূর্ণ দায়ভার নিতে হবে। এই সরকারের মানবিকতা বলতে কিছু নেই। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ৭৫ বছরের ঊর্ধ্বে একজন মহিলা। অসুস্থ অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছে। তারপরও সরকার বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সায় দিচ্ছে না। এটা মানবতা বিরোধী।

সাধারণ সম্পাদক হাসিবুল কবির হাসিব বলেন অবৈধ সরকার বেগম জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন। আমরা পরিষ্কার বলতে চাই- বেগম খালেদা জিয়াকে বিদেশে অনতিবিলম্বে সুচিকিৎসার ব্যবস্থা করুন। তা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে গদিচ্যুত করা হবে।গণতন্ত্র পুন:রুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ কারারুদ্ধ। সরকার বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। নেত্রীকে বিদেশে সুচিকিৎসার দাবীতে যেকোন ত্যাগ স্বীকার করতে প্রবাসী বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত আছে।