দলীয় কার্যালয়ে হামলা ভাংচুর গাজীপুর মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে উত্তেজনা

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩
0
file photo

স্টাফ রিপোর্টার,গাজীপুর।। গাজীপুর মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে। সদ্য ঘোষিত সাত সদস্যের আংশিক কমিটি প্রত্যাখান করে প্রতিদিনই বিক্ষোভ ও হামলা-ভাংচুরের ঘটনা ঘটছে। গত বৃহস্পতিবার রাতে গাজীপুর মেট্রো সদর থানা বিএনপির আহ্বায়ক ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভূইয়ার কার্যালয়ে হামলা চালিয়েছে পদবঞ্চিতরা। এর আগে কমিটি ঘোষণার পরদিন গত ২৭ জানুয়ারি বিকেলে নয়া কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে লাঞ্চিত ও বিএনপি দলীয় কার্যালয়ে তালা দেয় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

গাজীপুর মহানগর সদর থানা বিএনপির আহ্বায়ক হাসান আজমল ভূইয়া জানান, গত বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলাম শামিম তার কার্যালয়ে সাক্ষাত করতে আসেন। এসময় ছাত্রদলের পদবঞ্চিতরা বিক্ষোভ নিয়ে সেখানে হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয়। গুরুতর আহত ছাত্রদলের একজন কর্মীকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত ২৭ জানুয়ারি ‘বিতর্কিত কমিটি’ বাতিলের দাবিতে ছাত্রছলের বিপুল সংখ্যক নেতাকর্মী রাজবাড়ি রোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে হামলা চালায়।

হামলায় নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান পন্ড হয়ে যায় এবং নবগঠিত কমিটির নেতারা আত্মরক্ষার্থে দ্রুত কার্যালয় ত্যাগ করেন। এসময় নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ বক্ষিত নেতাদের সমর্থকদের হাতে লাঞ্চিত হন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ভাংচুর চালিয়ে তালা তালিয়ে দেয়। এ ঘটনার পর থেকে প্রতিদিনই পদ বঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভ কর্মসুচী অব্যাহত রেখেছে। দলীয় কার্যালয়ে যুবদলের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানেও চড়াও হয় বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা। ইতিমধ্যে তারা নগরির প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচী ঘোষণা দিয়ে নয়া কমিটির নেতাদের প্রতিরোধের ঘোষণা দিয়েছে। ঘোষিত কর্মসূচী অনুযায়ী গতকাল শুক্রবার টঙ্গীতে বিক্ষোভ মিছিল করেছে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের সমর্থকেরা।

এসব কর্মসূচীতে মহানগর বিএনপির নতুন কমিটির নেতাদের বিরুদ্ধে বক্তৃতায় বিষোদগার করছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তাদের অভিযোগ, হামলা-মামলায় জর্জরিত ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে মহানগর বিএনপির নতুন কমিটির নেতাদের ব্যক্তিগত পছন্দের লোক দিয়ে ‘পকেট কমিটি’ করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত ৭ সদস্যের গাজীপুর মহানগর ছাত্রদরের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়। ঘোষিত এ কমিটির সভাপতি করা হয়েছে সদর মেট্রো থানা ছাত্রদলের সাবেক আহ্বায়ক রোহানুজ্জামান শুক্কুরকে, সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলাম শামিম, সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান মিরন, সিনিয়র যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান মোমিন, যুগ্ম সম্পাদক মো. মাহফুজুর রহমান, কামরুল হাসান আকাশ ও সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মাসুম হোসেনকে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
০৩-০২-২০২৩ইং