দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের হিসাব কড়ায়-গন্ডায় আদায় করা হবে — মীর্জা ফখরুল

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২
0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-এর তীব্র নিন্দা ও প্রতিবাদ
দেশব্যাপী বিএনপি’র চলমান শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে আজ নাটোরের লালপুর উপজেলায় বিএনপি’র কর্মসূচিতে পুলিশ নৃশংস হামলা ও গুলি চালিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। আহতদের মধ্যে অনেকের অবস্থাই মূমুর্ষ। পুলিশের এই নৃশংস হামলা ও নেতাকর্মীদেরকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করার হীন চক্রান্তের অংশ হিসেবে বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে বেপরোয়া বাধা প্রদান করছে। এরই অংশ হিসেবে আজ নাটোর জেলাধীন লালপুর উপজেলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বর্বরোচিত হামলা ও গুলি চালিয়ে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। আহত নেতাকর্মীদের মধ্যে আব্দুল মজিদ, আমির হোসেন, আলি আহমেদ, আনোয়ার, জিল্লুর রহমান, আসতাব আলী, আফসার, জাহাঙ্গীর, জামিরুল, আব্দুর রহিম ও খলিলের অবস্থা খুবই গুরুতর।

গুরুতর আহত নেতাকর্মীদের চিকিৎসা চলছে। সরকারের নীল নকশা বাস্তবায়ন করতে সরকারদলীয় সন্ত্রাসী এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, আহত করা, ভাংচুর, বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার এবং বিএনপি’র সভা-সমাবেশ পন্ড করার কাজে সিপাহসালারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

তবে সরকারের সকল অপকর্ম ও জনগণসহ রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের হিসাব কড়ায়-গন্ডায় আদায় করতে জনগণের উত্তাল ঢেউ এখন প্রবল হচ্ছে। জনগণের উত্তাল ঢেউয়ে অবৈধ আওয়ামী সরকারের মসনদ তলিয়ে যাবে এবং সেটি অত্যাসন্ন।”

বিএনপি মহাসচিব বিবৃতিতে নাটোরের লালপুর উপজেলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচির ওপর পুলিশী হামলা ও গুলি চালিয়ে নেতাকর্মীদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান। তিনি আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।