দশ হাজার টাকার নিচে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন

আপডেট: মে ১৮, ২০২৩
0

ঢাকা, ১৭ মে ২০২৩:আজকের এই দ্রুত পরিবর্তনশীলবিশ্বে, স্মার্টফোনহয়ে ওঠেছে আমাদেরজীবনেরঅবিচ্ছেদ্য অংশ। বিশেষততরুণদের জন্য এই যন্ত্রটিরবিকল্পখুঁজেপাওয়াকঠিন। স্মার্টফোনেরমাধ্যমে তাদেরনিত্যদিনের যোগাযোগসম্পন্ন হয় এবংএটিইতাদেরবিনোদনের মাধ্যম। পাশাপাশি, তরুণদেরশিক্ষাবাকাজেরওসহযোগী এই যন্ত্রটি। কিন্তু সীমিতবাজেটে সুন্দরডিজাইন, বড়ডিসপে¬ এবং শক্তিশালী ব্যাটারিসম্পন্নএকটি স্মার্টফোনখুঁজেপাওয়া বেশকঠিন। বাংলাদেশের প্রযুক্তিপ্রিয় তরুণদেরএমনচাহিদাকে গুরুত্ব দিতেই ইনফিনিক্সের আছে স্মার্ট সেভেন নামের একটি স্মার্টফোন, যার দাম ১০,০০০ টাকারও কম।
থ্রিডি টেক্সচারডঅ্যান্টিব্যাকটেরিয়ালডিজাইনসম্পন্ন স্মার্ট সেভেনে আছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। যারসাহায্যে প্রতিদিনের কাজকর্ম স্বচ্ছন্দে সেরে ফেলাযায়। এতে আরওআছে ৩/৪ জিবির‌্যাম এবং ৬৪ জিবিস্টোরেজ। বেশিরভাগব্যবহারকারীরজন্যইযাযথেষ্ট। তথ্যেরনিরাপত্তা ও দ্রুতকাজেরসুবিধার্থে ফোনটিতেআছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরএবং ফেস আনলকফিচার।
স্মার্ট সেভেন ফোনেরএকটিবিশেষফিচারহলো এর বিশাল ৫০০০ এমএএইচব্যাটারি। একবারচার্জ দিয়ে হেভি-ইউজেরপরও এই ফোনসারাদিনচলবে। সেইসাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিংসুবিধা থাকারফলেপ্রয়োজনেরসময়দ্রুতচার্জ করে নেওয়াযাবে।
এই ফোনটিতেআছে ৬.৬ ইঞ্চিরএইচডি+ আইপিএসএলসিডিস্ক্রিন। উজ্জ্বল ও পরিষ্কার এই ডিসপে¬তে সেলফিক্যামেরার জন্য আছেওয়াটারড্রপনচ।
স্মার্ট ৭ ফোনেরপিছনেরঅংশেআছেডুয়েল-ক্যামেরাসিস্টেম। এতে রাখাহয়েছেএকটি ১৩ মেগাপিক্সেল মেইন সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই ক্যামেরারমাধ্যমে প্রায় সব ধরনেরপরিস্থিতিতেই সুন্দরছবি তোলাযায়এবংফুলএইচডিভিডিও রেকর্ড করাযায়। পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিংক্যামেরারমাধ্যমে তোলাযায়ভালো সেলফিও।
অ্যান্ড্রয়েড-১২ ও ইনফিনিক্সেরএক্সওএস ১২ স্কিনদ্বারাপরিচালিত হয় স্মার্ট ৭। ইজার ফ্রেন্ডলিহওয়ায় এই সফটওয়্যারটিসহজেব্যবহারকরাযায়এবং এতে বেশকিছুপ্রি-ইনস্টলডঅ্যাপওআছে।
যারাঅল্পটাকারমধ্যে দীর্ঘস্থায়ীব্যাটারিসম্পন্নএকটি শক্তিশালী স্মার্টফোনখুঁজছেন, স্মার্ট সেভেনতাদেরপ্রথমপছন্দ হতেপারে। দারাজমল-এ ফোনটির ৩+৩৪জিবি ভ্যারিয়েন্টপাওয়াযাচ্ছে মাত্র ৯,৫৩৭ টাকায়।