দায়িত্ব গ্রহণের দেড় মাসের মধ্যেই ফ্রিতে চক্ষু চিকিৎসা সেবা পেলো সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নবাসী

আপডেট: মার্চ ১৭, ২০২২
0

ফারুক আহমেদ,ধর্মপাশা
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার প্রানবন্ত সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের সভাকক্ষে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন সুলতানা দিপার উদ্যোগে বিভিন্ন বয়সী প্রায় দুই শতাধিক নারী পুরুষকে ফ্রিতে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

আজ বুধবার বেলা ১০টার দিকে ফ্রিতে এই চক্ষু চিকিৎসা সেবার উদ্বোধন করেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন সুলতানা দিপা। সুনামগঞ্জ জেলা শহরের মল্লিকপুর এলাকায় অবস্থিত জনতা চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এই চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করা হয়।

চিকিৎসা সেবা দেন সুনামগঞ্জের জনতা চক্ষু হাসপাতালের সিনিয়র চিকিৎসক মোঃ শহিদুল ইসলাম ও সহকারী চক্ষু চিকিৎসক সোহেল রানা। বিকেল ৩টা পর্যন্ত এই চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসক বলেন আমরা চোখের প্রাথমিক পরীক্ষানিরীক্ষা করে পরামর্শ দিচ্ছি। আর যাদের চোখের সানি অপারেশন করা লাগবে তাদেরকে বলে দিচ্ছি।

চিকিৎসা নিতে আসা কয়েক জনের সাথে কথা বলে জানা গেলো যে, এর আগে কেওই এই চিকিৎসা দেওনের আয়জন হরেননি। আমরার দিপা আফা ছেয়ারম্যান হইয়ায় দেড় মাসের মাথায় আমরার জইন্যে চিকিৎসা দেওনের আয়জন করেছে। হের লাইগ্যা আমরা অনেক হুশি। আমরা আফার লাইগ্যা মন ভইরা দোয়া হরি।

সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন সুলতানা দিপা প্রতিদিনের সংবাদকে বলেন, এই উপজেলাটি একটি হাওরবেষ্ঠিত উপজেলা। এখানকার মানুষজন দরিদ্র। অনেকই টাকার অভাবে চিকিৎসা নিতে পারেন না। এই বোধদয় থেকেই বিনামূল্যে এই চক্ষু চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ নিয়েছি। আর আমিই একমাত্র এই প্রথম ফ্রিতে চক্ষু চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ নিয়েছি। এর আগে কখনো কেউ নিজে উদ্যোগ নিয়ে এই সেবা প্রদানের আয়োজন করেনি। আমি সবার সহযোগীতায় যেন এই চিকিৎসা সেবা অব্যাহত রাখতে সবসময় চেষ্টা করবো।

ফারুক আহমেদ
১৬.০৩.২০২২