দুই দিন দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

আপডেট: নভেম্বর ৮, ২০২১
0

ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির প্রতিবাদে সারা দেশের মহানগর ও জেলা শহরে দুইদিনের প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে এক মানববন্ধন কর্মসূচি থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি হচ্ছে- আগামী ১০ নভেম্বর ঢাকা ছাড়া সকল মহানগরে এবং ১২ নভেম্বর সারাদেশে জেলা শহরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ।

মির্জা ফখরুল বলেন, ‘‘এই প্রতিবাদ সমগ্র দেশে ছড়িয়ে দিতে হবে। জনগনকে জাগিয়ে তুলতে হবে। যত আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকবে ততদিন জনগনের কষ্ট বাড়বে, তাদের ভোগান্তি বাড়বে। তারা আরো অসহায় হবে, গরীব থেকে আরো গরীব হবে।”

‘‘সেজন্য আজকে এই সরকারকে সরাতে জনগনকে মাঠে নামাতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ যে দানবীয় সরকার তাকে গদি থেকে সরে যাওয়ার জন্য জনগনকে ঐক্যবদ্ধ করি এবং গণবিস্ফোরণের মধ্য দিয়ে ওদের সরিয়ে আমরা দেশে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক রাষ্ট্র, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।”

জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিনের যৌথ উদ্যোগে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির প্রতিবাদে এই মানববন্ধন হয়। ঢাকার দুই মহানগরের সহস্রাধিক নেতা-কর্মী এতে অংশ নিয়ে ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির বিরুদ্ধে নানা শ্লোগান দেয়।

ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান যৌথ সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, অঙ্গসংগঠনের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ফজলুল রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ দুই মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।