দুই মন্ত্রীর নিশিরাইতের ফোনালাপ টক অব দা কান্ট্রি- রিজভী

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২২
0
এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী

নিজস্ব প্রতিবেদক:
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গত এক যুগের বেশী সময় জাতির ঘাড়ে জবরদস্তি করে চেপে থাকা অবৈধ আওয়ামী সরকারেরই এখন উন্নয়নের নামে মহা-দুর্নীতির জয়জয়কার চলছে। গণমাধ্যম বা সামাজিক যোগাযোগ মাধ্যম খুললেই দেখা যায় ক্ষমতাসীনদের লুটপাটের মহোৎসবের খবর।
বিনাভোটের এই সরকারে যিনি যত বড় প্রভাবশালী তিনি তত প্রবল প্রতাপশালী দুর্নীতিবাজ। দেশ এখন আওয়ামী দুঃশাসনের দুর্বৃত্তায়ন ও ইতরায়নের দখলে। কাগজে-কলমে অসংখ্য কোটিপতির কথা বলা হলেও দেশে বুভুক্ষ মানুষের দীর্ঘ লাইন। সন্তান বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ করছে। শিক্ষিত তরুণরা শুধুমাত্র দু’বেলা ভাত খেয়ে ছাত্র পড়াতে চাচ্ছে। অন্যদিকে গুটি কতক মানুষ দুর্নীতির মাধ্যমে মানুষের রক্ত চুষে নিয়ে দেশে-বিদেশে সম্পদের পাহাড় গড়ছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিশিরাতের সরকারের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তির ফোনালাপ ফাঁস হয়েছে। এই হাইভোল্টেজ আলাপনই এখন ‘টক অব দ্য ইউনিভার্স’। একটি কোম্পানিকে কাজ পাইয়ে দিতে একাট্টা হয়েছেন তারা। ফাঁস হওয়া ফোনালাপে শোনা যায়, এক শিল্পপতি একটি প্রজেক্ট পাশ করে দেয়ার কথা অনেকটা ধমকের সুরেই বলছেন এক মন্ত্রীকে। ফোনে বলতে শোনা গেছে ‘কোনো টেন্ডার লাগবেনা’। যেভাবে এসেছে সেভাবেই প্রজেক্ট রিলিজ করে দেয়ার কথাও বলতে শোনা যায়। রিজভী বলেন, দেশব্যাপী দুর্নীতির এটি খন্ডচিত্র মাত্র।

রজভী বলেন, আপনারা জানেন, বাংলাদেশের সর্বকালের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের আপোষহীন নেত্রী, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ‘ক্যানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন’ (সিএইচআরআইও) ‘মাদার অফ ডেমোক্রেসি’ এবং ‘ডেমোক্রেসি হিরো’ এ্যাওয়ার্ডে ভূষিত করেছে। এতে কিছু মানুষ আত্মকষ্টে ভূগছেন।