দুর্যোগকালে সকল রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন — হাসান সরকার

আপডেট: জুলাই ২৩, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ
বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীরমুক্তিযেদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, সততার কোনো বিকল্প নেই। বিশেষ করে রাজনীতিতে সততার গুণ বহু শক্তিশালী। সততার গুণকে কেউ পরাজিত করতে পারে না। সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সততার প্রশ্নে কোনো আপস করেননি। এ জন্য ইতিহাসে তিনি অমরত্ব লাভ করবেন। তবে তিনি বলেন, দেশের এ দুর্যোগকালে সকল রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। কারণ, রাজনীতি দেশ ও জগণের কল্যাণের জন্যই।

তিনি গত বৃহস্পতিবার নিজ উদ্যোগে এক ঈদ পুর্নমিলনী অনুুষ্ঠানের বক্তৃতায় এসব কথা বলেন। হাসান উদ্দিন সরকারের নিজের প্রতিষ্ঠিত টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে বুদ্ধিজীবী, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, ওলামায়ে কেরাম ও বিভিন্ন পেশাজীবীদের সম্মানার্থে এ ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, দিন দিন আমরা অনুভূতিহীন হয়ে যাচ্ছি। আমাদেরকে বিদ্বেষের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। বিদ্বেষের রাজনীতির কারণে ইতিমধ্যে আমাদের মধ্যে অনেক দূরত্ব তৈরি হয়ে গেছে। জাতিয় ঐক্যের স্বার্থে বিদ্বেষের সমাজ থেকে আমাদের মুক্তি খুবই জরুরী।

তিনি আরো বলেন, হাসান উদ্দিন সরকার দলমত নির্বিশেষে সকল মানুষের ঠিকানা হয়ে উঠছেন। কোনো নির্বাচন নেই, কোনো রাজনৈতিক উদ্দেশ্যে নেই, শুধু সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি নিয়মিত সামাজিক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। রাজনীতি করে তিনি কিছু কামিয়েছেন তা কেউ বলতে পারবেন না, বরং রাজনীতি করে নিজের সম্পদ বিলিয়ে দিয়েছেন তা কারোর অজানা নয়।
অনুষ্ঠান শেষে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনায় এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো, সম্প্রতি নিহত মরহুম আ. স ম হান্নান শাহর স্ত্রী মরহুমা ফারুক সুলতানার রূহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কমপ্লেক্র মসজিদের খতিব মুফতি মো. শাহ আলম। এর আগে হাসান উদ্দিন সরকার শহীদ প্রেসিডেণ্ট জিয়াউর রহমান ও মরহুম মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীসহ জাতীয় নেতাদের নামে পশু কোরবানি করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবদলের সভাপতি প্রভাষক বসির উদ্দিন, আজিজুল হক রাজু মাস্টার, সাজেদুল ইসলাম, নবীন হোসেন, সাইফুল ইসলাম সবুজ, আমজাদ হোসেন জুনা, আতাউর রহমান আতিক, আসাদুজ্জামান সবুজ, শেখ মো. সুমন, মোশারফ হোসেন ভূইয়া, ইউসুফ সরকার, আব্দুস সাত্তার, আমিনুল ইসলাম আমিন, মিজানুর রহমান মিজান, মনির হোেেসেন, সালাহ উদ্দিন খোকন, আলী আহমদ টুকু, মিয়া েেমো. খোকন, তানশির হোসেন, শাহীন মিয়া, রাতুল ভূইয়া, আমির হোসেন, সোহেল চৌধুরী, সাইফুল ইসলাম খান, হাসান আলী, মীরজাদা মাসুদ, রাজিব মিয়া, জহিরুল ইসলাম, হাবীবুর রহমান, হাসান আলী বাবু, আলী আকবর প্রমুখ।
###
মো.রেজাউল বারী বাবুল
গাজীপুর।
তারিখ ঃ ২৩-০৭-২০২১ ইং