দেশজুড়ে পুলিশ-বিএনপি সংঘর্ষ ,আহত অর্ধশতাধিক

আপডেট: মার্চ ৩০, ২০২১
0

বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচিতে আজ সারাদেশে বিএনপির বিক্ষোভে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে।
আজ মঙ্গলবার (৩০ মার্চ) দেশব্যাপী জেলাগুলোতে বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি চলাকালে এসব সংঘর্ষের ঘটনা ঘটে।
এ ঘটনায় আজ জরুরী সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। বিভিন্ন গণমাধ্যম থেকে পাওয়া সূত্রে জানা গেছে ,
টাংগাইল: টাংগাইল জেলা বিএনপির বিক্ষোভ মিছিল বের করলে তা পুলিশি বাধায় পণ্ড যায়। মিছিলটি জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে বের হয়ে শহরের টাংগাইল প্রেসক্লাবের সামনে এলে পুলিশ তাতে বাধা প্রদান করেন। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে তাদের ধাওয়া করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

নাটোর: এদিকে দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংঘর্ষে নিহত ও আহত হওয়ার ঘটনার প্রতিবাদে নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে।

আজ মঙ্গলবার সকালে সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা আলাইপুরের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। সেখান থেকে পুলিশ সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন ও ছাত্রদল সভাপতি কামরুলকে আটক করে নিয়ে যাওয়ার চেষ্টাকালে নেতাকর্মীরা তাদের ছিনিয়ে নেন। এ সময় নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ফলে পণ্ড হয়ে যায় দলটির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি।

এছাড়াও কিশোরগঞ্জে স্টেশন রোডে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে, পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে।

নওগাঁ: নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ৫০ জন আহত হন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের কেডির মোড় এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, পুলিশের সঙ্গে সংঘর্ষে হেফাজত কর্মী নিহতের ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১২টার দিকে জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত পুলিশ সদস্যরা তাদের বাধা দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা শুরু করলে বিএনপির নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।