দেশটাকে ক্ষমতাসীনরা পৈত্রিক সম্পত্তি মনে করছে—-মীর্জা ফখরুল

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২
0

পুলিশ অনুমতি দেয়া সত্বেও গতকাল ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত পল্লবীর সমাবেশে আইন শৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং যুবলীগের সন্ত্রাসীরা যৌথভাবে নৃশংস হামলা ও গুলি-টিয়ারশেল নিক্ষেপ করে বিএনপি’র শতাধিক নেতাকর্মীকে আহত করাসহ অনেক নেতাকর্মীকে আটক করেছে।

আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের পৈশাচিক ও কাপুরুষোচিত হামলা, নেতাকর্মীদেরকে আহত ও গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “জোর করে জনগণের কাঁধে চেপে বসা বর্তমান আওয়ামী ফ্যাসিষ্ট সরকার আইন শৃঙ্খলা বাহিনী এবং তাদের দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলকে দমন করার হীন চক্রান্তের অংশ হিসেবে বিএনপিসহ বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশের ওপর হামলা ও নেতা-কর্মীদেরকে খুন-জখমের কর্মসূচি হাতে নিয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সমাবেশে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলা, নেতাকর্মীদেরকে আহত করাসহ রুপনগর থানা বিএনপি নেতা নিজাম উদ্দিন জসিম, নজরুল ইসলাম নজু, সালাউদ্দিন খান, এম আকতার হোসেন, ছাত্রদল নেতা মেহেদী হাসান, মামুন মজুমদার, জসিম রানা এবং এস এম হাব্বিসহ অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছে।

জনসমর্থন শুন্যের কোঠায় আাঁচ করতে পেরেই ক্ষমতাসীনরা একদিকে দলীয় সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে এবং অন্যদিকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কব্জায় এনে দেশব্যাপী তান্ডব সৃষ্টি এবং নেতাকর্মীদের আহত করাসহ গ্রেফতারের এক মহাযজ্ঞে লিপ্ত হয়েছে। আর এসব করার উদ্দেশ্যই হচ্ছে-রাষ্ট্রক্ষমতা যাতে হাতছাড়া না হয়। দেশটাকে নিজেদের পৈত্রিক সম্পত্তি ভেবে আধিপত্য বিস্তারের জঘন্য মনোবৃত্তির কারণে ক্ষমতাসীনরা এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তাই তারা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে ক্ষমতা কুক্ষিগত রাখতে চায়। তবে দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে থামানো যাবেনা, বরং নির্যাতনের মাত্রা যতই বৃদ্ধি করা হবে ততই বিরোধী দলীয় নেতা-কর্মীরা সুসংগঠিত হয়ে জনগণকে সাথে নিয়ে চলমান আন্দোলনকে আরো বেগবান, গতিশীল ও শক্তিশালী করবে। আমি গতকাল পল্লবীতে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলা, গুলিবর্ষণ, টিয়ারশেল নিক্ষেপ এবং নেতাকর্মীদেরকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।”

এছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব জনাব আমিনুল হক পৃথক বিবৃতিতে গতকাল ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত পল্লবীর সমাবেশে আইন শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের যৌথ হামলায় বিএনপি’র শতাধিক নেতাকর্মীকে আহত করাসহ অনেক নেতাকর্মীকে আটক করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃদ্বয় অবিলম্বে রুপনগর থানা বিএনপি নেতা নিজাম উদ্দিন জসিম, নজরুল ইসলাম নজু, সালাউদ্দিন খান, এম আকতার হোসেন, ছাত্রদল নেতা মেহেদী হাসান, মামুন মজুমদার, জসিম রানা এবং এস এম হাব্বিসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। নেতৃদ্বয় আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।