‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করে তুলেছিলেন এম কে আনোয়ার ‘

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন , ‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করে তুলেছিলেন এম কে আনোয়ার । ‘

সাবেক মন্ত্রী, সাবেক কেবিনেট সচিব এবং বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার এর চতুর্থ মৃত্যুবার্ষিকীতে বাণীতে এ কথা বলেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান । বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বাণী প্রদান করেন।

বাণীতে তিনি বলেন, “দেশের বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ার এর অম্লান স্মৃতির প্রতি জানাই আমার গভীর শ্রদ্ধা। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনা করি। সজ্জন, মিতবাক, নিয়মনিষ্ঠ, কথা ও কাজে অসাধারণ সামঞ্জস্য ছিল মরহুম এম কে আনোয়ার এর অন্যতম বৈশিষ্ট্য।

পেশাগত জীবনে সরকারী সর্বোচ্চ পদে অধিষ্ঠিত থেকেও তিনি তাঁর সততা ও ব্যক্তি-মর্যাদা অক্ষুন্ন রাখতে সক্ষম হয়েছিলেন। রাজনৈতিক জীবনেও তিনি নিজ দলের আদর্শের প্রতি ছিলেন অঙ্গিকারবদ্ধ। রাজরোষে পড়া সত্ত্বেও তিনি দলের কর্মসূচি বাস্তবায়নে দ্বিধা করেননি, তাই বারবার কারাবরণসহ নিপীড়ণ-নির্যাতন সহ্য করেও নিষ্ঠা ও সাহসিকতার সাথে অগণতান্ত্রিক সরকারের অসদাচরণের বিরুদ্ধে তিনি প্রতিবাদ করে গেছেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারন করে মরহুম এম কে আনোয়ার স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। দশ ও দেশের কল্যাণে মরহুম এম কে আনোয়ার এর গৌরবময় অবদান দেশবাসী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।”

সাবেক মন্ত্রী, সাবেক কেবিনেট সচিব এবং বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ার এর চতুর্থ মৃত্যুবার্ষিকীতে বাণী দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা