দেশে কোক স্টুডিওর প্রথম গান ‘একলা চলো রে’

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২
0

ব্রাজিল, পাকিস্তান, ভারত ও ফিলিপাইনের পর এবার বাংলাদেশে যাত্রা শুরু করলো ইউটিউবভিত্তিক গানের আয়োজন ‘কোক স্টুডিও’র বাংলা ভার্সন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) আলোচিত এই শোয়ের প্রথম সিজনের প্রথম গান প্রকাশ পেয়েছে।

হাজং ও বাংলা ভাষার ফিউশনে তৈরি এই লোকগানের শিরোনাম ‘নাসেক নাসেক’, যার অর্থ ‘নাচো নাচো’। হাজং ভাষায় গানটি গেয়েছেন অনিমেষ রায়। আর দেশের পরিচিত লোকসংগীত ‘দোল দোল দুলুনি’ গেয়েছেন পান্থ কানাই। গানটির সংগীতায়োজন করেছেন অদিত রহমান। ‘নাসেক নাসেক’ গানটির মাধ্যমে ‘বাংলার বারো মাসে তেরো পার্বণ’র চেতনাকে তুলে ধরা হয়েছে বলে মনে করেন আয়োজকরা।

এর আগে কোক স্টুডিও বাংলা উদ্বোধনীতে প্রকাশ পেয়েছিল প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’। যেখানে অংশ নিতে দেখা যায়-মমতাজ, কনা, মিজান, অর্ণব, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মাশা ইসলাম, অনিমেষ রায়সহ অনেককে। সংগীত প্রযোজনা করেছেন শায়ান চৌধুরী অর্ণব। এবার আসল তাদের দ্বিতীয় গান ‘নাসেক নাসেক’।

কোকা কোলার আয়োজনে এই ধরণের উদ্যোগ প্রথমে নেওয়া হয়েছিল ব্রাজিলে, ২০০৭ সালে। এরপর ২০০৮ সালে পাকিস্তানে, ২০১১ সালে ভারতে ও ২০২১ সালে ফিলিপিন্সেও এই উদ্যোগটি শুরু হয়।