দ্রব্যমূল্যের উর্দ্ধগতি’ সরকারদলীয় দুর্নীতিবাজ সিন্ডিকেটের কারসাজী- ঢাকা মহানগর বিএনপি

আপডেট: নভেম্বর ১৫, ২০২১
0

সরকারের মুনাফা লোভী ও দুর্নীতিবাজ চরিত্রের কারণে জ¦ালানী তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়ে যাওয়ার প্রতিবাদে জনসচেতনতামূলক গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ ১৫ নভেম্বর ২০২১ সকাল ১১ টায় নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি’র নেতৃবৃন্দ লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক ও ডাকসু’র সাবেক ভিপি সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, কেন্দ্রীয় বিএনপি’র ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় বিএনপি নেতা আমিরুল ইসলাম শিমুলসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

এসময় নেতৃবৃন্দ পথচারী, দোকানদার, যানবাহনের চালক-হেলপার ও যাত্রীদের মধ্যে লিফলেট বিতরণ করেন। নেতৃবৃন্দ ‘দ্রব্যমূল্যের উর্দ্ধগতি সরকারদলীয় দুর্নীতিবাজ সিন্ডিকেটের কারসাজী’ বলে উল্লেখ করেন।

ঢাকা মহানগর দক্ষিণ খিলগাঁও থানাধীন ৭৫ ও ২ নং ওয়ার্ডের কর্মীসভা অনুষ্ঠিত
অদ্য ১৫ নভেম্বর ২০২১, সোমবার বেলা ৩ টায় ঢাকা মহানগর দক্ষিণ খিলগাঁও থানাধীন ৭৫ ও ২ নং ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা অনুষ্ঠিত হয়। ওয়ার্ড কমিটি গঠনকল্পে গঠিত সাংগঠনিক টীম-৩ এর প্রধান আবদুস সাত্তারের সভাপতিত্বে এই কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব। উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা ইউনুস মৃধা, গোলাম হোসেন, এ্যাডভোকেট ফারুকুল ইসলাম, জামিলুর রহমান নয়ন, আরিফা সুলতানা রুমা, আ ন ম সাইফুল্লাহ খালিদ রাজনসহ মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।
প্রধান অতিথি’র বক্তব্যে আবদুস সালাম বলেন-জ¦ালানী তেল ও গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে দিশেহারা হয়ে পড়েছে দেশের মানুষ। এর উপর চলছে বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীসহ সরকারদলীয় সন্ত্রাসীদের বেপরোয়া হামলা ও নির্যাতন-নিপীড়ণ। দেশের মানুষের দুর্দশা লাঘবে নির্বিকার আওয়ামী সরকার নিজেদের ক্ষমতাকে নিষ্কন্টক করতে এখন মরিয়া হয়ে উঠেছে। সরকারের ভয়াবহ দুঃশাসন মোকাবেলায় এখন দলমত নির্বিশেষে সকলকে রাজপথে নেমে আসার কোন বিকল্প নেই।
প্রধান বক্তার বক্তব্যে রফিকুল আলম মজনু বলেন-জালিম সরকারকে ক্ষমতা থেকে সরাতে সকলকে বজ্রকঠিন শপথ নিতে হবে। নইলে দেশ ও দেশের মানুষের কোন নিরাপত্তা থাকবে না। মানুষ অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে, অথচ সরকার নির্লজ্জভাবে তথাকথিত উন্নয়নের বুলি আওড়াচ্ছে। জনগণ এখন আওয়ামী লীগের নিষ্ঠুর শাসন থেকে মুক্তি পেতে বিএনপি’র দিকে তাকিয়ে আছে। তাই যেকোন ত্যাগের বিনিময়ে রাজপথের আন্দোলনকে বেগবান করতে বিএনপি নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।