দ্রুত মসজিদ খালি না করলে ভুগতে হবে : ভারতীয় মুসলিমদের হুঁশিয়ারি বিজেপি নেতার

আপডেট: জানুয়ারি ৮, ২০২৪
0

ফের বিতর্কের জন্ম দিলেন ভারতের কর্নাটকের সাবেক মন্ত্রী বিজেপি নেতা কে এস ঈশ্বরাপ্পা। বিজেপি নেতা তার দেশের মুসলিমদের লক্ষ্য করে বলেন, মুসলমানদেরকে ভেঙে ফেলা মন্দিরের জমিতে নির্মিত মসজিদগুলো খালি না করলে এর পরিণাম ভোগ করতে হবে। মানে মুসলিমদের স্বেচ্ছায় এই মসজিদ ছেড়ে চলে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

রোববার বেলাগাভিতে হিন্দু শ্রমিকদের সম্মেলনে ভাষণ দিতে গিয়ে ঈশ্বরাপ্পা বলেন, মথুরাসহ আরো দুটি জায়গা বিবেচনায় রয়েছে। আদালতের রায় হয়ে গেলে, আজ হোক বা কাল, আমরা মন্দির নির্মাণের কাজ চালিয়ে যাব। এতে কোনো সন্দেহ থাকা উচিত নয়।

ঈশ্বরাপ্পা আরো বলেন, ২২ জানুয়ারি অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধনের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব। কাশী বিশ্বনাথ মন্দিরের বিষয়ে আদালতের কার্যক্রম হিন্দুদের পক্ষে। মথুরার কৃষ্ণ মন্দিরের জন্য সমীক্ষার নির্দেশ দেয়া হয়েছে। একের পর এক সব কিছু হবে।

উল্লেখ্য, গত বছরের এপ্রিলেও বেফাঁস মন্তব্য করেছিলেন ঈশ্বরাপ্পা। তিনি সেই সময় বলেন, কর্নাটকের বিধানসভা নির্বাচনে জিততে বিজেপির মুসলিম ভোটের প্রয়োজন হবে না।’ ২০২২ সালে ঈশ্বরাপ্পা বলেছিলেন, ভবিষ্যতে কখনো তেরঙ্গাকে হঠিয়ে গৈরিক পতাকা হয়ে উঠতে পারে ভারতের জাতীয় পতাকা। তবে তেরঙ্গা পতাকাকে জাতীয় পতাকা হিসেবে সম্মানের কথাও শোনা যায় ভারতীয় এই মন্ত্রীর মুখে। এই প্রথম নয়, এর আগেও একাধিকবার সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ রয়েছে ঈশ্বরাপ্পার বিরুদ্ধে। গত বছর ডিসেম্বরেও সাম্প্রদায়িক মন্তব্য করে খবরের শিরোনামে আসেন ঈশ্বরাপ্পা। সেবারও তার গলায় উঠে এসেছিল মন্দির-মসজিদ সংক্রান্ত বিতর্কই। বলেছিলেন, দেশে মন্দির ধ্বংস করে তৈরি হওয়া একটা মসজিদকেও ছাড় দেয়া হবে না। সেবার তিনি বলেন, ‘হিন্দুদের মন্দির ধ্বংস করে যে মসজিদগুলো তৈরি করা হয়েছিল সেগুলিকে ছাড়া হবে না। এই দেশে এমন একটিও মসজিদের অস্তিত্ব থাকবে না। এটি আমার ব্যক্তিগত মতামত। আমি অঙ্গীকার করব ও বলব ভারত হিন্দু রাষ্ট্রে পরিণত হবে।’ সূত্র : এই সময় ও পুবের কলম