ধরপাকড় করে সরকার পতন ঠেকানো যাবে না: গয়েশ্বর

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১
0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, আমাদের আন্দোলন করার অভিজ্ঞতা আছে। আন্দোলন কখনো বৃথা যায় না। বিএনপি আন্দোলন করতে পারে, ২০১৩ সালে আন্দোলন দেখেছেন, সামনে এমন আন্দোলন দেখবেন আর সরকারের পক্ষে দাঁড়িয়ে কথা বলার সুযোগ থাকবে না।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে এ কথা বলেন তিনি।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের নেতৃবৃন্দরা আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর, ২০২১) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন ।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু গয়েশ্বর চন্দ্র রায়, (সদস্য, জাতীয় স্থায়ী কমিটি বিএনপি),ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, (সিনিয়র যুগ্ম মহাসচিব, বিএনপি)।
আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, দলের ভাইস প্রেসিডেন্ট নাজমুন নাহার বেবি, নেওয়াজ হালিমা আর্লি, ইয়াসমিন আরা হক এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ও দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহিলা দলের সিনিয়র নেত্রীবৃন্দ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও খালদা জিয়ার মুক্তি একই সূত্রে গাঁথা। তাই তার মুক্তির জন্য আন্দোলনের বিকল্প নেই।গয়েশ্বর আরও বলেন, বেগম জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির যে চেষ্টা তা যেমন যথেষ্ট নয় তেমনি ক্ষমতাসীনদের ইচ্ছার উপরও নির্ভর করতে হচ্ছে।

তিনি বলেন, কেবল খালেদা জিয়াই আদালত থেকে জামিন পান না। খুনের আসামি, যাবজ্জীবনের আসামি, ফাঁসির আসামিও আদালত থেকে জামিন পাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়া আন্দোলনের মধ্য দিয়ে নেত্রী হয়েছেন। সুতরাং তার মুক্তিও আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই হবে।