ধর্মপাশায় বন্যার্ত ১১০০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

আপডেট: জুন ২৭, ২০২২
0

ফারুক আহমেদ,ধর্মপাশা
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বন্যার্ত এক হাজার ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

জানা গেছে, ঢাকা গাজিপুর সদরের গাজিপুর সদর, নয়নপুর পুকুরপাড় মসজিদ, রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট এর সম্মিলিত উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্যোগে বৃদ্ধ, প্রতিবন্ধী, গর্ভবতী, এতিম ও শিশুদের মাঝে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ সহ, ৩কেজি চিড়া, ১কেজি মুড়ি, ১কেজি খেজুর, ১কেজি ২৫০গ্রাম গুড়, ৩০০গ্রাম শিশুদুধ, ১কেজি সুজি, ৫০০গ্রাম চিনি, ২লিটারের একটি পানির বোতল, নাপা এক্সট্রা একপাতা, এমোডিস একপাতা, ৪টি খাবার স্যালাইন, এক প্যাকেট বিস্কুট, একটি মোমবাতি, একটি দিয়াশলাই মেস সহ এই উপজেলার ধর্মপাশা সদর, পাইকুরাটি ও জয়শ্রী ৩টি ইউনিয়নের রাজাপুর, বাখড়পুর, হিজলা, নখল খলা, মইসাখালি, লংকাপাথারিয়ার, দুর্বাকান্দা, মহিষেরবাতান, মুঘুয়ারচড়, কেশবপুর, মুরাদপুর ও কাইকুইরা সহ মোট ১২টি গ্রামের বন্যার্ত এক হাজার ১০০টি পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। তবে অনেকের অভিযোগ এত বড় বন্যা হয়েছে অতছ কোনো জনপ্রতিনিধি এখনো পর্যন্ত তাদের দেখতেও যায়নি।

সম্মিলিত উলামায়ে কেরামদের একজন বলেন, আমরা টেলিভিশনের খবরের মাধ্যমে বন্যা কবলিতদের কষ্টের দৃশ্য দেখতে ও জান্তে পারি। তাই আমরা সম্মেলিত উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসল্লীবৃন্দ বন্যার্তদের জন্য এইসব ত্রাণসামগ্রী নিয়ে আসি।

লংকাপাথারিয়া গ্রামের তৌহিদ মিয়া বলেন, এই বন্যার মাইজে আমরার জইন্যে আন্নেরা কষ্ট কইরা খাওন নিয়া আইছইন হের লাইগ্যা আমরা অনেক খুশী। আন্নেরা যেইবাই কান্দে কইরা ঘরে ঘরে খাওন দিয়া যাইতাছুন এমনে কেওই দেয়না। আন্নেরার লাইগ্যা দোয়া করি আল্লাই আন্নেরার ভাল করুক।

সম্মিলিত উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসল্লীদের সদস্যবৃন্দ ও সাংবাদিক ফারুক, মহিউদ্দিন আরিফ, স্থানীয় বাসিন্দা ইসমাইল, জিয়া উদ্দিন প্রমুখ।

ফারুক আহমেদ
২৭.০৬.২০২২