নতুন বছরে পাঠ্যবই সময়মতো পাওয়া যাবে : শিক্ষামন্ত্রী

আপডেট: নভেম্বর ৬, ২০২১
0

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন,
নতুন বছরে পাঠ্যবই সময়মতো পাওয়া যাবে। শনিবার (০৬ নভেম্বর) দুপুরে চাঁদপুর সদরের বাবুরহাট এলাকায় নবনির্মিত চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে অনেক চাপের মধ্যে আমাদের বইগুলো তৈরি করতে হয়। তারপরও আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।
পাঠ্যবইয়ে কোনো ভুল থাকলে নতুন কারিকুলামে সংশোধন করা হবে। কিছু ভুল নিয়ে সম্প্রতি একটি মামলা হয়েছে, সেগুলো যদি সংশোধনের সুযোগ থাকে, তাহলে অবশ্যই সংশোধন করা হবে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যেন কোনো ভুল-ভ্রান্তি না হয়। তারপরও কোথাও অনিচ্ছাকৃত ভুল থাকলে অবশ্যই তা সংশোধন করা হবে।

নির্বাচনের বিষয়ে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, নির্বাচনের বিষয়ে বিএনপির সবসময়ই একটি নেতিবাচক বিষয় থাকে। দ্বিচারিতা তাদের চরিত্রের অংশ। বিএনপির সবসময়ই মুখে এক কথা বলে এবং কাজে অন্য কিছু করে। এটি নতুন কিছু নয়। দেশে একটি নির্বাচন কমিশন রয়েছে এবং সেটি স্বাধীন। স্বাধীন এই নির্বাচন কমিশনের অধীনে যেভাবে নির্বাচন হওয়ার কথা ঠিক সেভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈদয়া বদরুন নাহার চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুস হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভুইয়া, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী,চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কালাম চিশতি,জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন সহ প্রমুখ নেতৃবৃন্দ।