নরেন্দ্র মোদি পাকিস্তানের ক্ষতি করছেন —-পাক ক্রিকেটার শহিদ আফ্রিদি

আপডেট: মে ৭, ২০২৩
0

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানের ক্ষতি করছেন বলে মন্তব্য করেছেন পাক ক্রিকেটের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

আফ্রিদি জানান, পাকিস্তানের পক্ষে মোদি কোনো ভালো কাজ করবে সেটা আশা করা যায় না। ভারতের প্রধানমন্ত্রী হবার পর থেকেই পাকিস্তানের ক্ষতি করছেন মোদি।

বর্তমানে মাঠের লড়াইয়ে না থাকলে আগামী এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সরগরম বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দী ভারত ও পাকিস্তান। আগামী এশিয়া কাপের আয়োজক পাকিস্তান আর পরের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। রাজনৈতিক টানাপোড়েনে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে চায় না ভারত। আর ভারত না খেললে, ওয়ানডে বিশ্বকাপে কোহলি-রোহিতদের দেশে খেলতে যাবে না বলে হুমকি দিয়ে রেখেছে পাকিস্তান।

ভারত-পাকিস্তানের ক্রিকেটের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে মোদির দিকে আঙুল তুলেছেন আফ্রিদি।
সামা টিভিতে আফ্রিদি বলেন,‘যখন থেকে মোদি ক্ষমতায় এসেছেন তখন থেকে পাকিস্তানের পক্ষে কোনো কাজ করবেন বলে আশা করা যায় না। সহজ বিষয় হলো, ইতিহাসই কথা বলবে। এর আগে বিজেপি যখন ক্ষমতায় ছিল, আগের প্রধানমন্ত্রীর সাথে আমাদের ভালো সম্পর্ক ছিল।’

প্রধানমন্ত্রী মোদির কাছ থেকে প্রত্যাশা নেই এবং ভবিষ্যতে পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট করবে বলে জানান ৪৬ বছর বয়সী আফ্রিদি। ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট আয়োজনের জন্য মোদিকে অনুরোধ করেন আফ্রিদি,‘দুই দেশের মধ্যে যাতে ক্রিকেট হয় সেজন্য মোদি সাহেবকে অনুরোধ করছি।’

সাম্প্রতিক সময়ে অনেক আন্তর্জাতিক দল নিরাপদে পাকিস্তান সফর করেছে। সুতরাং নিজ দেশে নিরাপত্তা নিয়ে কোনো উদ্বেগ নেই বলে জানান আফ্রিদি।

সূত্র : বাসস