না’গঞ্জের কাঁচপুরে ফের শ্রমিকদের সড়ক অবরোধের চেষ্টা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে আবারো বিক্ষিপ্তভাবে কয়েক দফা সড়ক অবরোধের চেষ্টা করেছে সিনহা গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে চাঁদমহল সিনেমা হলের সামনে প্রায় শতাধিক শ্রমিক অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন।
নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ বলেন, সকালে তারা বিক্ষিপ্তভাবে সড়কে নেমে আবারো অবরোধের চেষ্টা করে। আমরা তাদের সরিয়ে দিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বড় এলাকা হওয়ায় তারা বিভিন্নভাবে জড়ো হতে চেষ্টা করছে।

তিনি আরও বলেন, মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে, তারা সামনের বুধবার পাওনা পরিশোধ করবে বলে জানিয়েছেন। শ্রমিকরা সেটা না মেনে সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছে।

প্রসঙ্গত, বুধবার (২২ সেপ্টেম্বর) একই দাবিতে কাঁচপুর এলাকায় সড়ক অবরোধ করেন শ্রমিকরা। সে সময় তাদের সরাতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ বিক্ষোভ থামাতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।