না’গঞ্জের সাইনবোর্ড থেকে আ’লীগের ১৫ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

আপডেট: জুন ২৭, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ শনিবার (২৬ জুন) সন্ধ্যায় পৃথক ২টি অভিযান চালিয়ে আওয়ামী লীগের ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড পুলিশ বক্সের কাছ থেকে ৭ জন এবং সানারপাড় থেকে পরিবহনে চাঁদাবাজি করার সময় আরো ৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কাছ থেকে চাঁদাবাজির নগদ ৫ হাজার ৭’শ ৫৫ টাকা এবং ১৭ হাজার ২’শ ২০টাকাসহ সর্বমোট ২২ হাজার ৯’শ ৭৫ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, ইমাম হোসেন@ ফাহাদ (২৮) নুর ইসলাম@লিছন (৩৬) ইসমাইল হোসেন (৩৬) আরিফুল রহমান @শ্যামল (৩৬) মোঃ বাদশা@ ফাহাদ (৩৬) সুমন হোসেন মোল্লা (৩২)। রনি ফকির (২৬) মুন্না খান (৩১) আনার হোসেন (৫৫) বাবু মিয়া (২৮) লিটন মিয়া (৩৯) আমীর আলী (২৬) আনোয়ার হোসেন @ তপু (৩১) চান বাদশা (৪৭) ও আব্দুল কাদের (৫৫)। চালকরা জানান, স্থানীয় আওয়ামীলীগ নেতারা গ্রেফতারকৃতদের পরিবহন চাঁদা আদায়ের জন্য নিয়োগ করেছে। তারা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের কর্মী।

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক এএসপি সম্রাট তালুকদার জানান, চাঁদাবাজ চক্র নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ও শানারপাড়া এলাকায় ঢাকা-চট্রগ্রাম গামী চলাচলরত পরিবহনের চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক পরিবহন প্রতি দৈনিক ৫’শ থেকে ১ হাজার টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল। এব্যাপরে প্রযোজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ