না’গঞ্জে কিশোর গ্যাংয়ের তান্ডবে আ’লীগ অফিস ভাংচুর ও হামলার ঘটনায় মামলা : গ্রেপ্তার-২৯

আপডেট: আগস্ট ২১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইরে কিশোর গ্যাংয়ের তান্ডবে আওয়ামী লীগ কার্যালয়সহ দোকানপাট রেস্টুরেন্টে হামলা ও ভাংচুর এবং পুলিশ কর্মকতাকে মারধর ও কুপিয়ে আহত করার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।
রোববার (২০ আগষ্ট) রাতে ফতুল্লা মডেল থানার সহ উপ-পরিদর্শক (এএসআই) কামাল হোসেন বাদী হয়ে নেসার উদ্দিন গ্রুপের অনুসারী সাব্বির ওরফে চশমা সাব্বিরসহ ৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন।
এজাহারনামীয় ৮ আসামি হলেন-সাব্বির ওরফে চশমরা সাব্বির (২৭), মো. হাসান মোল্লা (৩৫), মো. হোসেন (৩৪), মো. চঞ্চল (৩২), মো. সৌরভ (৩২), মশিউর রহমান রনি (৪২), বায়জিদ (২৬) ও রোহান (২৮)।

এদিকে ওই ঘটনার পর রোববার দুপুর থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে জড়িত থাকার অভিযোগে এজারনামীয় চার আসামি হাসান মোল্লা, হোসেন মোল্লা, চঞ্চল, সৌরভসহ ২৯ জনকে গ্রেপ্তার করেছে। তবে এই ঘটনায় অভিযুক্ত সাব্বিরকে আটক করতে পারেনি পুলিশ।
মামলায় বাদী উল্লেখ করা হয়, গত শনিবার রাতে শহরের মাসদাইর বেক এন্ড বিনস রেস্টুরেন্টে এজাহারনামীয় ৮ আসামীসহ ৪৫/৫০ জন দুস্কৃতিকারী দেশীয় অস্ত্র রাম দা, হকিস্টিক, লোহার রড, কাঠের ডাসাসহ এলাকায় ত্রাসের ও ভয়ভীতি সৃষ্টি করে। এসময় তারা যানবাহন ভাংচুর করে।
ওই সময় পুলিশ লাইন্স থেকে সরকারী কাজ শেষে রেস্টুরেন্টের পাশ যাওয়ার সময় রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক(এসআই) আব্দুল্লাহ্ আল মারুফকে উৎশৃঙ্খল আসামীরা হত্যার উদ্দেশ্যে রামদা দিয়ে কোপ মেরে বাম হাতের কবজি ওপরে রক্তাক্ত জখম করে।
এসময় আসামীরা উৎশৃঙ্খলতা ও জনমনে ত্রাস সৃষ্টি করে পালিয়ে যায়। আসামীরা ওই এলাকায় ত্রাস সৃষ্টি করে পথচারী নিরাপত্তা প্রহরী ভোলা মিয়া (৩৫) ও রিকশা চালক শিবলু মিয়া (২৩)সহ রেস্টুরেন্টে আসা ক্রেতাদের মারধর, ত্রাস সৃষ্টি ও ভাংচুর করে।
আসামীরা ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগ অফিসে ভাংচুর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রীর ছবি এবং স্থানীয় সংসদ সদস্যের ছবিসহ চেয়ার ভাংচুর ও টিনের চালা কোপায়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম জানান, পুলিশ ও এলাকার লোকজনের ওপর হামলা, ভাংচুরের অভিযোগে দুস্কৃতিকারী বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম এর সত্যতা নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গত শনিবার রাতে শহরের মাসদাইর এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়, রেস্টুরেন্টেসহ ৮-১০টি দোকানে ভাংচুর করে কিশোর গ্যাংয়ের সন্ত্রাসীরা। ওই হামলায় পুলিশের এসআই আব্দুল্লাহ্ আল মারুফসহ ৫ জন আহত হয়। নেসার উদ্দিন-সাব্বির গ্রুপের নেতৃত্বে এই হামলা ও ভাংচুর চালানো হয়।
স্থাীনয় একাধিক সূত্র নিশ্চিত করেছে, হামলার মূল হোতা নেসার স্থানীয় সংসদ সদস্যের পুত্রের নিকটাতœীয়। চাঁদা আদায় কে কেন্দ্র করেই এই হামলার ঘটনা ঘটিয়েছে নেসার-সাব্বির গ্রুপের সন্ত্রাসীরা।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
২১-০৮-২০২৪