না’গঞ্জে পরিচ্ছন্ন কর্মীদের জন্য ভবন নির্মাণ কাজ উদ্বোধণে করলেন আইভী

আপডেট: জুন ১৬, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের টানবাজারে পরিচ্ছন্ন কর্মীদের জন্য দু’টি দশতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বুধবার (১৬ জুন) বেলা সাড়ে ১১টায় ভবন দু’টির ভিত্তিপ্রস্তর করেন তিনি।
উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আদিনাথ বসু, প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা হাসান, নাসিকের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, নারী সংহতি আন্দোলনের জেলা সম্পাদক পপি রাণী সরকার, পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শংকর সাহা, শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের অধ্যক্ষ হংস মহারাজ প্রমুখ। আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মী হিসেবে নিয়োজিত দলিত সম্প্রদায়ের লোকজন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, পরিচ্ছন্ন কর্মীদের অবদান কোনো কিছুর সাথে তুলনা করার মতো নয়। তারা একদিন কাজ বন্ধ রাখলেই তা টের পাই। এই ভবন নির্মাণকাজ পেতে অনেক পরিশ্রম করতে হয়েছে। ভবনের জন্য যদি ধন্যবাদ দিতেই হয় তাহলে তার প্রাপ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনাদের চাহিদা, আমাদের পরিশ্রম এবং প্রধানমন্ত্রীর সম্মতি এই তিন মিলে সেবক কলোনীর নির্মাণ কাজ শুরু হয়েছে।

প্রকল্পের সাথে সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের দ্রুততার সাথে কাজ শেষ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ভবন নির্মাণ হয়ে গেলে আপনাদের (কলোনীর বাসিন্দা) কষ্ট কমবে। তবে আপনাদের কেউ যেন মাদকের সাথে না জড়ায়। কোনো প্রকার বিশৃঙ্খলা যেন কেউ না করেন। এই অনুরোধই কেবল রইলো।

দশতলা ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক (পিডি) মো. ইউসুফ আলী বলেন, দশতলা বিশিষ্ট দু’টি ভবনে ১৮০টি ফ্ল্যাট থাকবে। কমন স্পেসসহ ৬৫৭ বর্গফুটের ফ্ল্যাটটিতে দু’টি বেডরুম, একটি রান্নাঘর ও বাথরুম থাকবে। প্রায় ৩৩ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের সময়কাল ধরা হয়েছে ১৮ মাস। এর মধ্যেই নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রকল্প পরিচালক।