না’গঞ্জে পৃথক ঘটনায় কলেজ ছাত্রী ও গার্মেন্ট শ্রমিকের আত্মহত্যা

আপডেট: জানুয়ারি ৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে পৃথক ঘটনায় এক কলেজ ছাত্রী ও এক গার্মেন্ট শ্রমিক আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারী) রাত ও শুক্রবার (৬ জানুয়ারী) ভোররাতে বন্দর এবং ফতুল্লা আত্মহত্যার ঘটনা ঘটে। বন্দরে কলেজ ছাত্রী সাদিয়া আক্তার (২১) এবং ফতুল্লায় গার্মেন্ট শ্রমিক রুহুল আমিন (২৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। স্ত্রীর সঙ্গে অভিমান করে গার্মেন্ট শ্রমিক রুহুল আত্মহত্যা করলেও কলেজ ছাত্রী সাদিয়ার আত্মহননের কারণ জানা যায়নি।

নিহত সাদিয়া বন্দরের সোনাকান্দা বেপারীপাড়া এলাকার দিনমজুর কামরুল মিয়ার মেয়ে। বৃহস্পতিবার রাতে নিজের বাড়িতে গলায় ফাঁস দিয়ে সাদিয়া আত্মহত্যা করে। ওই সময় বাড়িতে কেউ ছিল না। তার আত্মহত্যার কারণ সম্পর্কে তার পরিবার কিছু জানাতে পারেনি। সাদিয়া বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন নিহতের বাবা কামরুল মিয়া। এদিকে শুক্রবার ভোররাতে ফতুল্লার ভোলাইল মরাখাল পাড়া এলাকার ভাড়া বাড়িতে স্ত্রীর সঙ্গে অভিমান করে গার্মেন্ট শ্রমিক রুহুল আমিন আত্মহত্যা করেন। রুহুলের কথা অমান্য করে তার স্ত্রী ইয়াসমিন আক্তার ৫ বছরের মেয়েকে নিয়ে তার বাবার বাড়িতে যাওয়ায় অভিমান করে সে আত্মহত্যা করেছে বলে নিশ্চিত করেছেন তার ছোট ভাই মোঃ রুবেল।

নিহত রুহুল ফতুল্লায় অক্টোমা নামে একটি গার্মেন্ট কাজ করতো। ফতুল্লা মডেল থানার ওসি শেখ রিজাউল হক দিপু বলেন, লাশ ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের হবে।