নাগেশ্বরীতে চৌদ্দ ইউপির নির্বাচনে ৬ নতুন মুখ হলেন নৌকার মাঝি

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের নাগেশ্বরীতে তৃতীয় দফা নির্বাচনে ১৪ ইউনিয়নে একক প্রার্থী ঘোষনা করেছে আওয়ামীলীগের স্হানীয় সরকার বিষয়ক কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।এদের মধ্যে ৬ জন নতুন মুখ । নতুন ও পুরোনোদের মিশ্রনে এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর নাগেশ্বরী উপজেলার ১৪ ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রকাশিত তালিকায় জানা গেছে,নারায়নপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে জায়গা করে নিয়েছেন নারায়নপুর আওয়ামীলীগের গ্রাম কমিটির সদস্য জহরুল ইসলাম ব্যাপারী, বল্লভেরখাস ইউনিয়নে আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অমিত কুমার সরকার, কচাকাটা ইউনিয়ন আওয়ামীলীগের যুব ও ক্রিড়া সম্পাদক রুহুল আমিন, কেদার ইউনিয়ন আওয়ামীলীগ সহসভাপতি বর্তমান চেয়ারম্যান মাহাবুবুর রহমান, রামখানায় উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আলীম, সন্তোষপুরে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত আলী লাকু, রায়গঞ্জ ইউনিয়ন যুবলীগের সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আ.স. ম.আব্দুল্ল্যাহ আল ওয়ালিদ মাসুম, বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সহসভাপতি সাবেক চেয়ারম্যান মাইনুল হক প্রধান, বেরুবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক সোলায়মান আলী, কালীগঞ্জ ইউনিয়ন যুবলীগ সহসভাপতি জুলফিকার আলী সর্দার বাবু, ভিতরবন্দ ৪নং ওয়ার্ড যুগ্ম সম্পাদক আব্দুল আলীম, নেওয়াশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহফুজার রহমান মুকুল, হাসনাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস আলী মিয়া, নুনখাওয়া ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক আমিনুর রহমান।

এদের মধ্যে নতুন মুখ নারায়নপুরের জহরুল ইসলাম ব্যাপারী, বল্লভেরখাসের অমিত কুমার সরকার, কচাকাটায় রুহুল আমিন, কালীগঞ্জে জুলফিকার আলী সর্দার বাবু, ভিতরবন্দে আব্দুল আলীম ও হাসনাবাদে ইদ্রিস আলী মিয়া।

গতবার নারায়নপুর ইউনিয়নে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে প্রার্থীতা করে পরাজিত হন ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক বেলাল হোসেন। এবারেও তিনি মনোনয়ন চেয়েছেন। কিন্তু কেন্দ্র থেকে জহুরুল ইসলামকে দলীয় প্রার্থী ঘোষনা করা হয়েছে। তিনি ইতিপুর্বে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগে একবার চেয়ারম্যান ছিলেন। কচাকাটায় গতবারের পরাজিত প্রার্থী বারুর জায়গায় এবারে নতুন মুখ রুহুল আমিন। কালীগঞ্জ ইউনিয়নে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা করেন আওয়ামীলীগের আব্দুর রহিম। এবারে নতুন মুখ তরুন প্রার্থী জুলফিকার আলী সর্দার।

ভিতরবন্দে গতবারের পরাজিত প্রার্থী মিজানুর রহমান মীর্জা এবারো মনোনয়ন চাইলেও পেয়েছেন আব্দুল আলীম। হাসনাবাদ ইউনিয়নে গত নির্বাচনে প্রার্থীতা করে পরাজিত হন আওরঙ্গজেব। এবারো তিনি মনোনয়ন চেয়েছেন কিন্তু পাননি। মনোনয়ন দেয়া হয়েছে ইদ্রিস আলী মিয়াকে।
মনোনয়নপ্রাপ্তির পর সকলেই মনোনয়নপত্র দাখিলের প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে তাদের সম্ভাবনা নিয়ে বিস্তর আলোচনা শুরু হয়েছে। দল ও দলের বাইরে এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন। সরগরম পাড়া মহল্লা ও অলিগলির চায়ের দোকান।
উল্লেখ্য গত ২০১৬ সালের ২৩ এপ্রিল অনুষ্ঠিত ১৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে রামখানা, সন্তোষপুর, রায়গঞ্জ, কেদার ইউনিয়নে আওয়ামীলীগ, বেরুবাড়ি, নুনখাওয়ায় আওয়ামীলীগ বিদ্রোহী, ভিতরবন্দ, কালীগঞ্জ, নেওয়াশী, কচাকাটা, বল্লভেরখাস, বামনডাঙ্গায় জাতীয়পার্টি, হাসনাবাদ ও নারায়নপুরে বিএনপি প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান বলেন, আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করতে প্রত্যেক ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক নেতা-কর্মী আগ্রহ দেখায়। তাদের মধ্য থেকে গনতান্ত্রিক প্রক্রিয়ায় তৃণমুলের রায়ে প্রত্যেক ইউনিয়ন থেকে সম্ভাব্য প্রার্থীর তালিকা করে কেন্দ্রে পাঠানো হয়। সেখান থেকে কেন্দ্রিয়ভাবে একক প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান বলেন, সম্ভাবনাময় ব্যাক্তিরাই এবারে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন। আমরা তাদের জয়ের ব্যাপারে আশাবাদী।
####