নাগেশ্বরীর নেওয়াশী ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু: নির্বাচন স্হগিত

আপডেট: নভেম্বর ১২, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের নাগেশ্বরীতে এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে। মৃত প্রার্থীর নাম এন্তাজ আলী সরকার। তিনি নেওয়াশী ইউনিয়নের সাবেক চেয়ারম‍্যান ছিলেন।তার মৃত্যুতে ওই ইউনিয়নের নির্বাচন স্হগিত করছে নির্বাচন কমিশন। বিষয়টি নিশ্চিত করছেন নাগেশ্বরী উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন।
তিনি নাগেশ্বরী উপজেলার নেওয়াশি ইউনিয়নের গবর্ধনের কুটি সরকার পাড়ার মৃত বজলার রহমানের সন্তান। তৃতীয় ধাপের নির্বাচনে তিনি নেওয়শী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।
পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (১১ নভেম্বর)সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শুক্রবার সকাল সাড়ে ১১ টায় সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
উল্লেখ্য তৃতীয় দফায় আগামী ২৮ নভেম্বর উপজেলার নেওয়াশি ইউনিয়নসহ ১৪ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এতে নেওয়াশী ইউনিয়নে চেয়ারম‍্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন তিনি।
মৃত এন্তাজ আলী সরকার নেওয়াশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নাগেশ্বরী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। শুক্রবার(১২ নভেম্বর) রিটার্নিং অফিসারের অফিস থেকে তার প্রতীক বরাদ্দ পাওয়ার কথা ছিল।
উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন বলেন, কোন প্রার্থীর মনোনয়ন বৈধতা পাওয়ার পরে যদি তিনি মৃত্যু বরণ করেন তাহলে ওই পদের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। নেওয়াশী ইউনিয়নের ক্ষেত্রেও এমনটাই ঘটেছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন-২০১০ এর বিধি ২০ এর ১ মোতাবেক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হবে। পরে পুন তফসিল দিয়ে ভোটগ্রহণ করা হবে।
####