নাছিমের আশ্বাসে অনশন প্রত্যাহার ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীদের

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২
0

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের আশ্বাসে অনশন প্রত্যাহার করেছেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীরা।

আজ সোমবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন ওই নেত্রীরা। দুপুর ১২টায় তাদের অনশন শুরু হয়। এর দুই ঘণ্টা পরে দুপুর ২টার দিকেই অনশন প্রত্যাহার করেন তারা।

অনশন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই সহ-সভাপতি সোনালী আক্তার ও জান্নাতুল ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুল আওয়াল শামীম অনশনস্থলে এসে আমাদের সাথে কথা বলেন। এরপর তিনি বাহাউদ্দীন নাছিমের সাথে কথা বলে জানান, বাহাউদ্দিন নাছিম বহিষ্কারের আদেশ প্রত্যাহার ও ঘটনার সুষ্ঠু তদন্ত করতে পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।‘বাহাউদ্দিন নাছিমের আশ্বাসের ভিত্তিতেই আমরা অনশন প্রত্যাহার করি,’ বলেন জান্নাতুল ফেরদৌস। একই কথা জানিয়েছেন সোনালী আক্তারও।

জান্নাতুল ফেরদৌস আরো বলেন, ’ঘটনার দিন সভাপতি ও সাধারণ সম্পাদক ঘটনাস্থলে উপস্থিত থেকে তার মেয়েদের দিয়ে আমাকে শারীরিকভাবে নির্যাতন করেছে। এর প্রতিবাদে আমার সহযোদ্ধারা যখন বিচারের দাবি করে তখন তাদেরকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে।’

বহিষ্কারের বিষয়ে জান্নাতুল বলেন, ‘আমি যদি কোনো ভুল করে থাকি তাহলে শুধু আমাকে বহিষ্কার করতে পারতো, কেন অন্যদেরকে অন্যায়ভাবে বহিষ্কার করা হলো?’

উল্লেখ্য, রোববার ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের জেরে সেদিনই মাঝরাতে কমিটি স্থগিত ঘোষণার পাশাপাশি ১৬ জন নেত্রীকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এই সিদ্ধান্তকে একপক্ষীয় উল্লেখ করে আমরণ অনশনের ঘোষণা দেন বহিষ্কৃত নেত্রীরা।