নাফ নদী থেকে প্রায় ৬ কোটি টাকা দামের অস্ত্র ও মাদক উদ্ধার করেছে বিজিবি

আপডেট: ডিসেম্বর ১৭, ২০২১
0

বিজিবি’র অভিযানে নাফ নদী থেকে ৫,৭৯,৬০,০০০/- (পাঁচ কোটি উনআশি লক্ষ ষাট হাজার) টাকা মূল্যমানের অস্ত্র, ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা সহ ১ জন মায়ানমার নাগরিকসহ ২জন মাদক পাচারকারী আটক করা হয়েছে।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)র অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ রাতে টেকনাফস্থ দমদমিয়া এলাকার পার্শ্ববর্তী নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহলদল নাফ নদীতে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ২১০০ ঘটিকায় বর্ণিত টহলদল দুটির একটি জালিয়ারদ্বীপ (বিআরএম-৯ থেকে আনুমানিক ৯০০ গজ উত্তর-পূর্বে নাফ নদীর উপর দিয়ে মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত থেকে আনুমানিক ৫০০ থেকে ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে) একটি হস্তচালিত কাঠের নৌকাকে বাংলাদেশে আসতে দেখে। নৌকাটি জালিয়ারদ্বীপের কাছাকাছি এসে পৌঁছলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকার আরোহীরা বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে থামানোর চেষ্টা করে। পরবর্তীতে বিজিবি’র টহলদল স্পীড বোটের সাহায্যে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে ০১ জন তালিকাভূক্ত বাংলাদেশী মানব পাচারকারী এবং ০১ জন মিয়ানমার নাগরিক সহ
নৌকাটিকে আটক করতে সক্ষম হয়। নৌকাটি তল্লাশী করে নৌকাটির ভিতরে পাটাতনের নিচে একটি কম্বলের ভিতরে লুকায়িত অবস্থায় ৫,৭৯,৬০,০০০/-(পাঁচ কোটি উনআশি লক্ষ ষাট হাজার) টাকা মূল্যমানের অস্ত্র, ক্রিস্টাল মেথ আইস, ইয়াবাসহ অন্যান্য মালামাল উদ্ধার করতে সক্ষম হয়। আটককৃত আসামীরা হলোঃ
ক। দ্বীন মোহাম্মদ (৪০), পিতা- মৃত আব্দুর রহিম, গ্রাম- মোচনী, পোস্ট- হ্নীলা, ইউনিয়ন- হ্নীলা, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার (বাংলাদেশী নাগরিক) এবং

খ। বদি আলম (৩০), পিতা- মৃত লাল মিয়া, গ্রাম-শিয়া কনদং, পোষ্ট-শিয়া কনদং, থানা- মংডু, জেলা- মংডু, মিয়ানমার (মিয়ানমার নাগরিক)।

বর্ণিত আসামীদের বিরুদ্ধে অস্ত্র, মাদক এবং চোরাচালান আইনে টেকনাফ থানায় মামলা দেয়ার এবং উদ্ধারকৃত অস্ত্র, মাদক এবং অন্যান্য মালামাল যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।