নারায়ণগঞ্জে বিএনপির প্রস্তুতি সভায় নেতাকর্মীদের সর্বোচ্চ প্রস্তুতির নির্দেশ

আপডেট: জুলাই ১০, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলা বিএনপির সম্মেলনের মাধ্যমে নির্বাচিত নেতৃত্বের প্রথম ঢাকায় কোন কর্মসূচীকে ঘিরে প্রস্তুতি সভা করেছে জেলা বিএনপি।

রোববার (৯ জুলাই) রাতে দলটির জেলার অধীনস্থ ১০টি ইউনিটের দায়িত্বশীল নেতাদের সাথে ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাদের সাথে এ প্রস্তুতি সভা করেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন।

জানা যায়, সরকার পতনের একদফা ঘোষণা করা নিয়ে এবং নির্বাচনকে সামনে রেখে আগামী ১২ জুলাই বিশাল জনসভা করবে বিএনপি। ঢাকায় নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশে সর্বোচ্চ সমাগম দেখাতে চায় দলটি। এ লক্ষ্যে ঢাকার পাশের জেলা হিসেবে নারায়ণগঞ্জকে গুরুত্ব দিচ্ছে দলটি। ইতোমধ্যে কেন্দ্র থেকে এদিন বিশাল শো-ডাউনের জন্য জেলা বিএনপিকে নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা মোতাবেক জেলার সকল ইউনিটকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে সমাবেশে অংশগ্রহণের জন্য।

জেলা বিএনপির নেতারা জানিয়েছে, সভায় গোলটেবিল বৈঠকের মত নিজেরা আলোচনা করে কিভাবে সমাবেশে সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করা যায় তা ঠিক করতে নিজেরা আলোচনা করে প্রস্তুতি চুড়ান্ত করেছেন নেতারা। এর মধ্যে সমাবেশে কোন ইউনিট কোথায় থাকবে এবং কয়টার মধ্যে ঢাকায় কোন স্পটে হাজির থাকবেন তা ঠিক করে দেন জেলার সভাপতি ও সম্পাদক। নিজেরা আলোচনা করে এটি চুড়ান্ত করার পাশাপাশি সমাবেশের দিন প্রতিটি ইউনিটের সর্বোচ্চ সমাগমের বিষয়টি নিশ্চিত করতে বলা হয় প্রস্তুতি সভায়।

জানা যায়, জেলা বিএনপির সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচনের পর এটি বড় পর্যায়ের প্রথম সমাবেশ। এ সমাবেশকে ঘিরে তাই শক্তি দেখাতে চায় জেলা বিএনপি। ইতোমধ্যে সবাইকে জেলা বিএনপির এক ব্যানারে এদিন সমাবেশে বিশাল অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছে দল।
সভা সুত্রে জানা গেছে, দুপুর ১২ টার মধ্যে ঢাকায় সমাবেশের জন্য নির্ধা্রতি স্পটে সকল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত হবে। এরপর সেখানে সমন্বয় করে দুপুর ১ টার মধ্যে সম্মেলনস্থলে বিশাল শো-ডাউন করে হাজির হবে নারায়ণগঞ্জের নেতাকর্মীরা।
সমাবেশে নারায়ণগঞ্জের মিছিলের প্রথম সারিতে থাকবেন দলের নির্বাহী কমিটিতে নারায়ণগঞ্জ থেকে স্থান পাওয়া নেতারা, জেলা বিএনপির দায়িত্বশীলরা। পরবর্তীতে থাকবেন বিভিন্ন ইউনিট ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা এবং তাদের ব্যানারে থাকবে তাদের ইউনিটের নেতাকর্মীরা। জেলার ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এদিন একটি মিছিলে সেখানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
০৯-০৭-২০২৪