নাসিক নির্বাচন : আঙ্গুলের ছাপ না মেলায় ভোট দিতে পারছেন না অনেক ভোটার

আপডেট: জানুয়ারি ১৬, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম মেশিনে ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়তে দেখা গেছে অনেক ভোটারদের। আঙ্গুলের ছাপ না মেলায় দীর্ঘ অপেক্ষার পর বুথে প্রবেশ করেও অনেক ভোটার ভোট না দিতে পেরে ফিরে যাচ্ছেন। রবিবার (১৬ জানুয়ারী) এ অভিযোগ বিভিন্ন ভোট কেন্দ্র থেকে সাধারণ ভোটারদের।
এ ব্যাপারে সংশ্লিষ্ট কেন্দ্র গুলোর পিজাইডিং অফিসাররা বলছেন, আঙ্গুলের ছাপ না মিললে বা মেশিন সেটি গ্রহণ না করলে আমাদের করার কিছুই নেই। তারপরেও আঙ্গুল পরিষ্কার করে, মেশিন পরিস্কার করেও চেষ্টা করা হচ্ছে।

এদিকে সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের ফুলহর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সেখানে ভোট দিতে গিয়ে ৩ বার চেষ্টা করে আঙ্গুলের ছাপ না মেলায় ভোট দিতে ব্যর্থ হয়েছেন রুহুল হোসেন (৬৮) নামে এক ভোটার।

একই অভিযোগ করেন, কেন্দ্রে এক প্রার্থীর পোলিং এজেন্ট নাবির আহমেদ। তিনি জানান, আঙ্গুলের ছাপ না মেলায় কমপক্ষে ১০ জন ভোটার ভোট না দিয়ে ফিরে গেছেন। একই অভিযোগ স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলমের পোলিং এজেন্ট কবীর হোসেনেরও।
এ কেন্দ্রে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ১৫ ভাগ ভোট পড়েছে বলে জানান কেন্দ্রের পিজাইডিং অফিসার শেখ ময়নুল হক। আঙ্গুলের ছাপ না মেলায় ভোট না দিতে পারার কথা তিনিও স্বীকার করেন। বলেন, বিষয়টি সম্পূর্ণ ইভিএম মেশিনের। আমাদের এখানে তেমন কিছু করার নেই।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১৬-০১-২০২২