নিপুনের সব অভিযোগ যথার্থ: খোরশেদ আলম খসরু

আপডেট: জানুয়ারি ৩১, ২০২২
0

জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পী সমিতির নির্বাচনে যেসব অনিয়ম হওয়ার বিষয়গুলো তুলে ধরেছেন, সেগুলোর প্রতি চলচ্চিত্রশিল্পের সকলের পূর্ণ সমর্থন রয়েছে বলে জানালেন একাধিক নির্মাতা

। পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এই রিপোর্টারকে বলেন, অনিয়মতো হয়েছেই। নিপুন যেসব সুনির্দিষ্ট অভিযোগ করেছেন সে বিষয়ে তারা নিপুনের সঙ্গেই থাকবেন।

ইস্যুভিত্তিক চলচ্চিত্রের নির্মাতারা অহিদুজ্জামান ডায়মন্ড ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০২২, এই নির্বাচনকে কেন্দ্র করে ৩০ জানুয়ারি সংবাদ সম্মেলনে চিত্রনায়িকা নিপুন নির্বাচন কমিশনারের (প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন) বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপন করেছেন তা কোনো ভাবেই খাটো করে দেখার বা এড়িয়ে যাওয়ার উপায় নেই। নিপুন যখন একজন প্রতিদ্বন্দ্বী হয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়ছেন তখন ভোট কেন্দ্রে তার মত একজন ক্যান্ডিডেটের প্রতি এমন শব্দের ব্যবহার কোনো ভাবেই গ্রহণযোগ্য হতে পারেনা।

এতে করে শুধু একজন নায়িকা বা একজন ক্যান্ডিডেটই নন বরং একজন নারীর প্রতি চরম ভাবে অসন্মান প্রদর্শন করা হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত একজন পরিচালক হিসেবে এই বিষয়ে দ্রুত নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধির উপযুক্ত শাস্তি দাবি করছি।’ অর্থাৎ চুমু খেতে চাওয়ার বিষয়টি নিয়েই তিনি এই স্ট্যাটাসটি দিয়েছেন। তবে পীরজাদা হারুন এটাকে নিপুনের ‘ফান’ বলে উল্লেখ করেছেন।

প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘নিপুনের সব দাবিই যথার্থ। তিনি নির্বাচনের পরে এসব দাবি করতেন তাহলে আমরা বলতে পারতাম নির্বাচনে হেরে গিয়ে তিনি এসব কথা বলছেন তাতো নয়। তিনি নির্বাচনের দিন থেকেই এই দাবিগুলো করে আসছেন।

নির্বাচন চলাকালীনই তিনি চাদরের নিচ দিয়ে জায়েদ খানের ভোট কেনার বিষয়টি নির্বাচন কমিশনারকে অবহিত করেছেন।

নির্বাচন কমিশনার এই অন্যায়ের প্রতিকার না করে উল্টো নারী প্রার্থীদের কুরুচিপূর্ণ প্রস্তাব দেন। আমি এর নিন্দা জানাই। নিপুনের প্রতি আমাদের সমর্থন আছে।’