নির্বাচন নিয়ে শেখ হাসিনার সাথে আলোচনা করেছেন উজরা জেয়া : মার্কিন দূতাবাস

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৩
0

যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ‘অবাধ ও সুষ্ঠু’ নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ঢাকায় মার্কিন দূতাবাস বলেছে, যুক্তরাষ্ট্র সারা বিশ্বে গণতন্ত্র ও অবাধ নির্বাচনের অগ্রগতিতে অঙ্গীকারবদ্ধ এবং বাংলাদেশের অংশীদার হিসেবে দেশটিতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসাধারণের আহ্বানকে সমর্থন করতে চায়।

২১ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনের এক ফাঁকে শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন উজরা জেয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) উজরা জেয়া বলেন, ‘জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের এক ফাঁকে রোহিঙ্গা সংকট নিয়ে একটি উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে পুনরায় যোগাযোগ করতে পেরে সম্মানিত বোধ করছি। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব এবং ৯ লাখ ৬০ হাজার রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশের অব্যাহত উদার আশ্রয়ের জন্য যুক্তরাষ্ট্রের প্রশংসা নিয়ে আলোচনা করেছি।’

সাক্ষাৎকালে উজরা জেয়া প্রায় ১০ লাখ রোহিঙ্গা শরণার্থীকে মানবিক সহায়তায় বাংলাদেশ সরকারের উদারতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দূতাবাস বলেছে, এক্ষেত্রে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতা উভয় দেশের মধ্যকার অংশীদারিত্বের একটি শক্তিশালী দৃষ্টান্ত।

সূত্র : ইউএনবি