নৈতিক মানসম্পন্ন একটি উন্নত জাতি গঠনে নারী শিক্ষার বিকল্প নেই– অধ্যক্ষ যাইনুল আবেদীন

আপডেট: জুন ৩, ২০২২
0


টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায়
বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানঃ

গাজীপুর সংবাদদাতাঃ
তা‘মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেছেন, দ্বীনি শিক্ষার আলো নারীদের মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে তা’মীরুল মিল্লাত বালিকা শাখা প্রতিষ্ঠিত হয়েছে। নৈতিক মানসম্পন্ন একটি উন্নত জাতি গঠনে নারী শিক্ষার বিকল্প নেই। একদল দ্বীনদার আদর্শবান মায়ের পক্ষেই একটি উন্নত জাতি উপহার দেয়া সম্ভব। মা যতটা নীতিবান ও যোগ্যতাসম্পন্ন হয়ে গড়ে উঠবেন জাতি ততটা উন্নত হবে। তিনি বলেন, আজকের দিনে জাতির মাঝে সবচেয়ে বেশি অভাব নীতিবান নাগরিকের। তরুণ সমাজ নানাবিধ অপরাধ ও অপসংস্কৃতির সাথে জড়িয়ে পড়ার কারণে আজ মুসলিম জাতিসত্তা হুমকির সম্মুখিন। তাদের মাঝে ইসলামি সংস্কৃতির সম্প্রসারণ ঘটাতে হবে।
শুক্রবার সকালে গাজীপুরস্থ টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা অডিটরিয়ামে বালিকা শাখার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপাধ্যক্ষ মাওলানা সফিকুল্লাহ আল মাদানী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমান ও সঞ্চালনায় ছিলেন মাওলানা মো: নূরুল হক। বালিকা শাখার শিক্ষিকা সমন্বয়কারী সুমাইয়া ইয়াসমিনের তত্ত্বাবধানে সকল শিক্ষিকা ও ছাত্রী অনুষ্ঠানে অংশগ্রহন করেন।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, সহপাঠ্যক্রমের অংশ হিসেবে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এর মাধ্যমে শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভার বিকাশে পথ নিদের্শনা আসে। এক্ষেত্রে আমাদের মেয়েরা যেন পিছিয়ে না থাকে সে লক্ষ্য পূরণে তা’মীরুল মিল্লাত চেষ্টা চালিয়ে যাচ্ছে। নৈতিকতার ব্যাপারে যারা বলিষ্ঠতা দেখাতে পারবে আগামীতে তাদেরকে আলাদাভাবে বিশেষ পুরষ্কার প্রদানের নতুন কর্মসূচী হাতে নেয়া হবে।
বিশেষ অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ মাওলানা সফিকুল্লাহ আল মাদানী বলেন, ইসলামি শিক্ষা ও সাংস্কৃতিক অংঙ্গনে নারীরা এগিয়ে এলেই তাদের সন্তানেরা কুশিক্ষা ও অপসংস্কৃতির হাত থেকে রক্ষা পাবে।
শেষে প্রধান অতিথি কৃতি প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন।
###
মো.রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৩/০৬/২০২২ইং