নোয়াখালীতে আলীগ-বিএনপি সংঘর্ষ : মৃত ব্যাক্তি ও প্রবাসে চিকিৎসাধীন বিএনপি নেতা ফখরুলও মামলা থেকে বাদ পড়েনি

আপডেট: জুন ১৯, ২০২৩
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেনের দায়ের করা
মামলায় বিএনপি নেতাকর্মীর মধ্যে মৃত ব্যাক্তির নামও আসামীর তালিকায় রয়েছে। একই মামলায় স্ত্রীর চিকিৎসায় প্রবাসে থেকেও প্রধান আসামী হয়েছেন উপজেলা বিএনপির অন্যতম নেতা শিল্পপতি মোহাম্মদ ফখরুল ইসলাম।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আলমগীর হোসেনের দায়ের করা মামলায় এফআইআর’ভুক্ত ৪৯নং আসামী বসুরহাট পৌরসভা ৯নং ওয়ার্ডের মৃত আবদুল মালেকের ছেলে মৃত নিজাম উদ্দিন দীপু (৫৩)। আমেরিকা প্রবাসী নিজাম উদ্দিন দিপু ২০১৮সালের ২০ আগষ্ট মৃত্যুবরণ করেন। মৃত ব্যাক্তিকে মামলায় আসামী করায় কোম্পানীগঞ্জ উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের মাঝে ব্যাপক আলোচনা-সমালোচনা ঝড় বইছে।

গত বৃহস্পতিবারের সংঘর্ষকে কেন্দ্র করে শুক্রবার স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আলমগীর হোসেন বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় ৯৩জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ২৫০জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন।

এদিকে স্ত্রীর চিকিৎসায় প্রবাসে অবস্থানরত
বিএনপি নেতা মোহাম্মদ ফখরুল ইসলামকে মামলার প্রধান আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন তিনি।

বিএনপি নেতা ফখরুল ইসলাম টেলিফোনে অভিযোগ করে বলেন, স্ত্রীর চিকিৎসার কাজে গত ৫ জুন থেকে তিনি দেশের বাইরে অবস্থান করছেন। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ সশস্ত্র হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত করে, আবার বিএনপির বিরুদ্ধে মিথ্যা গায়েবি মামলা করেছে। প্রতিহিংসা বসত এ ফরমায়েশি মামলা করে আমাকে বাকরুদ্ধ ও হতবাক করেছে। আমার দীর্ঘদিনের ইমেজ ও সুনাম নষ্ট করে কোম্পানীগঞ্জকে সন্ত্রাসের অভয়ারন্য করবার চক্রান্ত ও নীল নকশার অংশই হল এ হামলা-মামলা। নিশ্চয়ই আদালতে আমরা এর সুবিচার পাবো। মিথ্যা গায়েবী মামলায় কোন নেতাকর্মীকে যেন গ্রেফতার ও হয়রানী না করা হয়, সেজন্য জোর দাবী জানাচ্ছি।

বসুরহাট পৌরসভা ৯নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দিন টিপু জানান, আমেরিকা প্রবাসী মৃত নিজাম উদ্দিন দিপু ২০১৮ সালের ২০ আগষ্ট মৃত্যুবরণ করেছিলেন। তাকে এ মামলার আসামী করায় আমরাও হতবাক হয়েছি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান সাংবাদিকদের জানান, মামলার প্রধান আসামী বিএনপি নেতা ফখরুল ইসলাম প্রবাসে আছে কি নেই এবং মৃত ব্যাক্তিকেও আসামী করার বিষয়টি তার জানা নেই। তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির নেতাকর্মিদের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মিরা হামলা চালায়। এতে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, পৌর যুবদল আহ্বায়ক ওবায়দুল হক রাসেল, ছাত্রদল নেতা সাইমুন সহ অন্তত সাত নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক মো.আলমগীর হোসেন পাল্টা হামলার শিকার হওয়ার অভিযোগ উঠে বিএনপির নেতাকর্মিদের বিরুদ্ধে। পরে স্বেচ্ছাসেবকলীগ নেতা আলমগীর বাদী হয়ে বিএনপির ২৪৩জন নেতাকর্মির নামে মামলা দায়ের করেন।