নোয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশ বেষ্টনী দিয়ে বাঁধার অভিযোগ

আপডেট: জুলাই ১৮, ২০২৩
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে সরকার পতনের এক দফা দাবি আদায়ে পদযাত্রা করেছে বিএনপি । তবে দলটির পদযাত্রায় পুলিশ বেষ্টনী দিয়ে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও শহরের বিশ্বনাথ এলাকায় বাধা দেওয়ার এই ঘটনা ঘটে। নোয়াখালী জেলা বিএনপি ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশীদ আজাদের অনুসারীরা পৃথক ভাবে এই পদযাত্রা কর্মসূচির আয়োজন করে।

নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বি এস সি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শহরের রশীদ কলোনী থেকে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে ৪-৫ হাজার নেতাকর্মি অংশ নেয়। এরপর পদযাত্রাটি শহরের বিশ্বনাথ গেলে পুলিশ মহাবেষ্টনী দিয়ে বাধা দেয়। তখন তারা পুলিশের সাথে বাড়াবাড়ি না করে পদযাত্রার পথ পরিবর্তন করে মাইজদী গার্লস একাডেমি সংলগ্ন মাইজদী-সোনাপুর সড়কে ঘন্টাব্যাপী কর্মসূচি পালন করে।

নোয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশীদ আজাদ বলেন, শেখ হাসিনার পদত্যাগ সহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে আমার অনুসারীরা সকাল ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে পদযাত্রা শুরু করে। পদযাত্রায় শুরুতেই পুলিশ বাধা দেয়। নেতাকর্মিরা পুলিশী বাধা অতিক্রম করে বড় মসজিদের সামনে গিয়ে কর্মসূচি শেষ করে।

জেলা বিএনপির পদযাত্রায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এ জেড এম গোলাম হায়দার, সাধারণ সম্পাদক এড আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম কিরন, সদর উপজেলা বিএনপি সভাপতি সলিম উল্যা বাহার হিরন চেয়ারম্যান, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা শ্রমিক দলের সভাপতি দেলোয়ার হোসেন, বিএনপি নেতা ওমর ফারুক, কৃষক দল আহ্বায়ক ফজলে এলাহি, সদস্য সচিব আবু জাহের হারুন প্রমুখ।

বিএনপির নেতাদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বলেন, আমার কাছে কোন অভিযোগ করেনি, আমাকে কিছু বলেনি।