নোয়াখালীর হাতিয়ায় যুবদল নেতা মাহফুজের ভাই মিজানকে কুপিয়ে হত্যা

আপডেট: আগস্ট ৬, ২০২৩
0


আজাদ ভূঁইয়া, নোয়াখালী ঃ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে যুবদল নেতা মাহফুজের ভাই মিজানকে কুপিয়ে হত্যা করেছে দূবৃত্তরা। এ ঘটনায় এক তরুণকে আটক করে পুলিশ। নিহত মিজানুর রহমান (৩৩) চরকিং ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবদলের সাধারন সম্পাদক মাহফুজের ছোট ভাই ও মৃত মোস্তফিজুর রহমান চৌকিদারের ছেলে।

গতকাল শনিবার রাত ১০টার দিকে উপজেলার চরকিং ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বোয়ালিয়া গ্রামের মধ্য বোয়ালিয়া হর কুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। রোববার (৬ আগস্ট) দুপুর ১টার দিকে মরদেহ ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নোয়াখালী জেলা যুবদলের সাধারন সম্পাদক নূরুল আমিন খান, নিহতের ভাই ও স্থানীয়রা অভিযোগ করেন, চরকিং ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য আবু তাহের এর ভাতিজা আজাদ (৩৩) নাতি শাকিল (২২) সহ কয়েকজন এর সাথে মিজানের সাথে গত ২/৩ দিন পূর্বে স্থানীয় একটি বাজারে কথা কাটাকাটি হয়। এ সময় তারা মিজানকে হত্যার হুমকি দেয়। পরবর্তীতে শনিবার রাত ১০দিকে মিজান বাড়ি ফেরার পথে তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

নিহতের স্বজনরা আরও অভিযোগ করেন, মিজানদের পরিবার বিএনপির রাজনীতির সাথে জড়িত ও সমর্থন করে। তার ভাই মাহাফুজ যুবদল নেতা। এ কারণে স্থানীয় আওয়ামীলীগের লোকজনের সাথে রাজনীতি নিয়ে বিভিন্ন সময় কথা কাটাকাটি ও বাকবিতন্ডা হয়েছে। তাদের অভিযোগ বিএনপি করার কারনে ঠুনকো অজুহাতে মিজানকে আলীগের কর্মীরা নির্মমভাবে হত্যা করেছে।

এ নিয়ে জানতে চাইলে আবু তাহের মেম্বার জানান, আজাদ ও শাকিলের সাথে ২/৩ দিন পূর্বে মিজানের কথা কাটি হয়েছিল। তবে এ হত্যাকান্ত কারা করেছে সেটা বলতে পারিনা। নিহতের স্বজনদের অভিযোগ সম্পর্কে বললে তিনি জানান, তারা অভিযোগ করতেই পাওে, তবে তদন্ত করলে সঠিক বিষয় জানা যাবে।

এ ঘটনায় হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজী আবদুর রহিম, নোয়াখালী জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারন সম্পাদক নূরুল আমিন খান ও হাতিয়া উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রিয়াজুল হাসান রাকিব এ হত্যা কান্ডের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তারা।

এ ঘটনায় হাতিয়া থানার পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস সাংবাদিকদের জানান, মিজান তার বাড়ি সংলগ্ন হর কুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বসে প্রায় মুঠোফোনে গেম খেলত। গতকাল রাত ১০টার দিকে দুর্বৃত্তরা ওই স্কুল এলাকায় গিয়ে মিজানের ওপর হামলা চালায়। এ সময় তারা মিজানের মাথায় তিনটি কোপ দেয় এবং পিঠে একটি কোপ দিয়ে গুরুত্বর জখম করে।

ওসি তদন্ত কাঞ্চন কান্তি দাস আরও বলেন, পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একই এলাকার মো.ইব্রাহীম (২১) নামের এক তরুণকে আটক করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।