পটুয়াখালীর কলাপাড়ায় নির্বাচনী সংহিতা’য় সতন্ত্রপার্থীর কর্মীর উপর হমলা ,অফিস ভাংচুর থানায় অভিযোগ

আপডেট: ডিসেম্বর ২০, ২০২১
0

মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধি:

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ২নং টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন সময় যতই ঘনিয়ে আসছে ততই যেন সহিংসতা বেড়েই চলছে দিনবা দিন। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বচনকে কেন্দ্র করে অফিস ভাংচুর,মারধর নাশকতাসহ,প্রান নাষের হুমকিও চলমান রয়েছে বলে অভিযোগ করছেন সতন্ত্রপার্থী আনারস মার্কার প্রতীকের পদপ্রার্থী মো: মাহামুদুল হাসান সুজন মোল্লা।

ঘটনাটি ঘটে গত ১৯ শে ডিসেম্বর রাত আনুমানিক ৯.৩০ মিনিটের সময়। টিয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডে এ হতাহতের ঘটনাটি ঘটে বলে জানা যায়।

এদিকে রাত আনুমানিক ৯.৩০ মিনিটের সময় নৌকা প্রতিক চেয়ারম্যানের সমর্থক ইব্রহামি ফরাজী,মুনু গরামী,জাকার গরামী,জাকার ফরাজী আগে থেকে পরিকল্পিত ভাবে হামলা করেন আনরস প্রতিকের সমর্থকের উপর হামলা করে, এতে করে একজন গুরতর আহত হলে স্থানীয়রা তাকে দ্রুত হাসপাতালে পেরন করেন ।

আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: মাহামুদুল হাসান সুজন মোল্লার নির্বাচনী প্রচার ও প্রচারণার সময় অটো রিক্সায় থাকা আলম সরদার (৬৫)কে নৌকা মাকার্র চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মশিউর রহমান শিমুর সমর্থক ৯ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল তালুকদারসহ ১০/১৫জন তাকে গুরুতর রক্তাক্ত জখম করে।

গতরবিবার রাত আনুমানিক ৯.৩০ মিনিটের সময়ে ৭ নং ওয়ার্ডের বাসিন্দা মো: জাহাংঙ্গীর ফরাজী সতন্ত্রপ্রার্থীর সমর্থককে ধারালো অস্ত্র দ্বারা মাথায় গুরতর জখম করেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় ভোটারা জানান, আনারস প্রার্থীর অফিস, অটোরিক্সা ভাংচুর, প্রান নাশের হুমকি দিয়ে আসছেন প্রতিনিয়িত নৌকা মাকার্র প্রাথী সৈয়দ মশিউর রহমান শিমুর হাতুড়ি ক্যাডার বাহিনীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, তফসিল ঘোষনার পর থেকে প্রতিদিনই আনারাস মার্কার স্বতন্ত্র প্রার্থী মো: মাহামুদুল হাসান সুজন মোল্লার কর্মীদের মারধর করে যাচ্ছে নৌকা মাকার্র প্রাথী সৈয়দ মশিউর রহমান শিমুর হাতুড়ি ক্যাডার বাহিনীরা। এমনটাও শোনা গেছে নৌকা মার্কায় ভোট না দিলে ভোট কেন্দ্রে আসতে নিষেধ করছেন নৌকার সমর্থকরা বলে জানান একাধিক স্থানীয় বাসিন্দারা।

এদিকে টিয়াখালী ইউনিয়নের সাধারণ জনগন দাবি করছেন প্রশাসন ও নির্বাচন কমিশন যদি কঠোর না হয় তাহলে নির্বাচন কেন্দ্রে তারা ভোট দিতে জাবেন না বলে জানান স্থানীয়রা ।

এ ব্যপারে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জসিম গনমাধ্যমকে জানায়, বিগত দিনের ঘটনায় দুই পক্ষই আহত হয়েছে এবং অভিযোগ । গত ১৯ শে ডিসেম্বর আহতরা অভিযোগ করেছ অভিযোগের ভিত্তিতে ,তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।