পটুয়াখালী জেলায় আন্তর্জাতিক নারী দিবস উৎসব মুখর পরিবেশে পালিত

আপডেট: মার্চ ৮, ২০২২
0

মু,হেলাল আহম্মেদ(রিপন)
পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদ্যাপন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অদ্য মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রতিনিধি খন্দকার ফেরদৌস আহম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খলিলুর রহমান মোহন, পৌর মেয়র প্রতিনিধি প্যানেল মেয়র মোঃ দেলোয়ার হোসেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক সারমিন সুলতানা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মোতালেব মোল্লা, জেলা জাসদের সাধারণ সম্পাদক শ.ম দেলোয়ার হোসেন, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা কার্যালয়ে উপ-পরিচালক শিলা রানী দাস, পটুয়াখালী প্রেসক্লাব এর সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, আভাসের জেলা সমন্বয়কারী খাদিজা আক্তার, ব্র্যাক’র জেলা সমন্বয়কারী নেফাজ উদ্দিন, ডিস্ট্রিক্ট পিলিসি ফোরামের সভাপতি আমিনুল ইসলাম সিরাজ।
এসময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইসরাত জাহান, পটুয়াখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স, মহিলা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতা সহ বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।