পরকিয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে খুন!

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২
0

প্রথম বিয়ে গোপন রেখে মােসা. মুক্তা বেগমকে বিয়ে করেন স্বামী মাে. সােহাগ। বিষয়টি প্রথম স্ত্রী জানতে পারলে এবং স্বামীর সাথে একাধিক নারীর পরকিয়ায় বাধা দেওয়ায় হাত-পা বেঁধে স্ত্রীকে খুন করেন স্বামী। বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে ডিএমপি’র পল্লবী থানা এলাকা থেকে আসামি মাে. সােহাগকে গ্রেফতার করে সিআইডি।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

মুক্তা ধর বলেন, গত ২৩ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি পূর্ব পাড়া মদিনা মসজিদ সংলগ্ন হক ভিলার নীচতলার তালাবদ্ধ একটি কক্ষ হতে মােসা মুক্তা বেগমের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ।

সিআইডি জানায়, এ ঘটনায় ভিকটিম মােসা. মুক্তা বেগম এর চাচা মাে. সােহেল মিয়া, মাে. সােহাগ এর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা একটি মামলা দায়ের করেন। এরপরই তালাবদ্ধ ঘরে নারী শ্রমিকের হাত-পা বাঁধা অবস্থায় লেপ দ্বারা মােড়ানাে লাশ পাওয়ার ঘটনাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে।

পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এই হত্যার ঘটনাটি পারিবারিক অথবা কর্মস্থলে পূর্ব কোন বিরােধের জেরে সংগঠিত হয়েছে নাকি অবৈধ লাভের আশায় বাধাগ্রস্ত হয়ে হত্যা করা হয়েছে, এমন বিভিন্ন প্রশ্নের উত্তর ভিকটিমের পরিবার, ঘটনাস্থল ও আশপাশ এলাকার বিভিন্ন জনের তথ্য সংগ্রহ করা হয়। এসব তথ্য বিশ্লেষণ করে ঘটনার সাথে তার স্বামী মাে. সােহাগের সংশ্লিষ্টতা পাওয়া যায়।

তিনি আরো বলেন, পরবর্তীতে আসামিকে সিআইডির বিশেষ এক অভিযান পরিচালনা করে এলআইসির চৌকস টিম পল্লবী এলাকা থেকে গতকাল রাতে গ্রেফতার করে।

মুক্তা ধর বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেছে। সে জানায়, মুক্তা বেগম ও সে উভয়ই সিদ্ধিরগঞ্জ এলাকার পৃথক দু’টি গার্মেন্টস কারখানায় চাকরি করতাে। অন্য এক গার্মেন্টস কর্মীর মাধ্যমে উভয়ের পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠ। এরপর ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারিতে ৫ লাখ টাকা কাবিনে তাদের বিয়ে হয়। বিয়ের পর বাসা ভাড়া করে ঘর সংসার করতে শুরু করে তারা।

সিআইডির এই কর্মকর্তা আরো বলেন, ২০২১ সালে মুক্তা বেগম ৩ মাসের অন্তঃসত্ত্বা হলে তাকে গর্ভপাত করানাে হয়। কিন্তু ২০১৫ সালে পটুয়াখালী জেলার বাউফল থানার কনকদিয়া গ্রামের বিলকিস বেগমের সাথে মাে: সােহাগের প্রথম বিয়ে হয়। সেখানের সংসারে তার ৫ বছরের একটি শিশু সন্তান আছে। ওই বিয়ের বিষয়টি মুক্তা বেগমের নিকট না বলে বিলকিস বেগমের সাথে যােগাযােগ রাখা এবং একই সাথে স্বামীর কর্মস্থলে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়ানোর বিষয়টি মুক্তা বেগম জানতে পারে।

সিআইডি জানায়, আসামির বিবাহের বিষয় তার স্ত্রী জিজ্ঞাসা করলে গত ২২ জানুয়ারি রাত ১০ টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরােধ করে তাকে হত্যা কর হয়।

ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য লাশটি ঘরের মেঝেতে রেখে হাত-পা ও মুখ বেঁধে ঘর তালাবদ্ধ করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।