পরিচ্ছন্নতা কর্মীর লাশ উদ্ধারে দাউদকান্দি উপজেলা প্রশাসনের নির্দেশে গৌরীপুরে মানবিক অভিযান

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১
0

এস এম হৃদয় রহমান
তাং- ২০/৯/২০২১ ইং

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন এবং দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান এর নির্দেশে দাউদকান্দির গৌরীপুর ইউনিয়ন পরিষদের সামনের ঝোপঝার ও ময়লা আবর্জনায় ভরা পুকুর পরিষ্কার পরিচ্ছন্নতার মানবিক অভিযান ২০ সেপ্টেম্বর সোমবার দুপুর ১ টা নাগাদ শুরু হয়েছে। এই অভিযান দেখতে হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমিয়েছে।

গতকাল ১৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় এক পরিচ্ছন্নতা কর্মী হাটচান্দিনা গ্রামের ধনু মিয়ার পুত্র হেলাল উদ্দীন (২৫) কে বা কার নির্দেশে ময়লা পরিষ্কার করতে গিয়ে ডুবে যাওয়ার ১ দিন পার হয়ে গেলেও ঝোপঝার ময়লা আবর্জনার কারণে সেই পরিচ্ছনতা কর্মীর লাশ পুকুর থেকে উদ্ধার না হওয়ায় এ মানবিক অভিযান পরিচালনা করা হচ্ছে।
গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতের প্রবল বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে পুকুর ভরে পানি গৌরীপুর বাজারের দোকানপাট ডুবে যায়। এমতাবস্থায় পুকুরের নিষ্কাষণ পাইপ পরিস্কার করতে পানিতে নামে পরিচ্ছন্নতা কর্মী হেলাল উদ্দীন (২৫)। ডুব দেওয়ার কয়েক ঘন্টার মধ্যেও সে না উঠায় দমকল বাহিনীর লোকদের খবর দেয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দাউদকান্দি দমকল বাহিনীর ইউনিটে ডুবুরি না থাকায় উদ্ধার অভিযান গতকাল রবিবার রাতে স্থগিত রাখা হয়। পরবর্তীতে সোমবার থেকে আবার সেই অভিযান শুরু হয় ভেকু মেশিন দিয়ে ময়লা আবর্জনা পরিষ্কারের মাধ্যমে। ইতোমধ্যে পরিচ্ছন্নতা কর্মী হেলালের লাশ উদ্ধার অভিযানে ঢাকা থেকে দমকল বাহিনীর একদল ডুবুরি যুক্ত হওয়ার খবর স্থানীয় সূত্রে পাওয়া গেছে।