পল্টন থানা বিএনপির নেতা আনবীর আদিল খান বাবু আর নেই : মীর্জা ফখরুলের শোক

আপডেট: আগস্ট ২৮, ২০২১
0

ঢাকা মহানগর দক্ষিণ পল্টন থানা বিএনপি’র সাবেক সভাপতি ও ঢাকা মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আনবীর আদিল খান বাবু আজ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে গভীরভাবে আস্থাশীল মরহুম আনবীর আদিল খান বাবু একজন বলিষ্ঠ সংগঠক হিসেবে পল্টন থানা বিএনপি ও ঢাকা মহানগর বিএনপি-কে শক্তিশালী ও গতিশীল করতে নিরলসভাবে কাজ করে গেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন।

বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবেও তিনি সকলের নিকট ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। তার মৃত্যুতে আমি তার পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন তাকে বেহেস্ত নসীব এবং শোকাহত পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।”

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম আনবীর আদিল খান বাবু’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু পৃথক শোকবার্তায় পল্টন থানা বিএনপি’র সাবেক সভাপতি ও ঢাকা মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আনবীর আদিল খান বাবু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

নেতৃদ্বয় শোকবার্তায় মরহুম আনবীর আদিল খান বাবুকে বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর আদর্শের বলিষ্ঠ অনুসারী হিসেবে উল্লেখ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।