পল্লবী থানা বিএনপির সভাপতিকে আইনশৃঙ্খলাবাহিনী তুলে নেয়া পর থেকে নিখোঁজ–মীর্জা ফখরুল

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২১
0

ঢাকা মহানগর উত্তর পল্লবী থানা বিএনপি’র সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক-কে গতকাল গভীর রাতে তার বাসভবন থেকে আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। কিন্তু এখনও পর্যন্ত কোথাও তার কোন হদিস পাওয়া যাচ্ছে না। এই ধরণের লোমহর্ষক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান ক্ষমতাসীন অবৈধ শাসকগোষ্ঠী আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশকে জুলুমের নগরীতে পরিণত করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখলের মাধ্যমে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে জনগণ মুক্তির প্রহর গুনছে।

আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেফতার এবং অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম অব্যাহত রয়েছে। গতকাল গভীর রাতে ঢাকা মহানগর উত্তর পল্লবী থানা বিএনপি’র সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক-কে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক আটক এবং এখনও পর্যন্ত তার কোন খোঁজ না পাওয়ার ঘটনা বর্তমান নিষ্ঠুর শাসনের আরেকটি উদ্বেগজনক ভয়াবহ চিত্র। বুলবুল আহমেদ মল্লিক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বারা আটকের পর এখনও নিখোঁজ থাকায় তার পরিবার-পরিজন ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গভীরভাবে উৎকন্ঠিত। এই ধরণের অমানবিক গুম, খুনকে সরকার এক ধরণের খেলায় পরিণত করেছে। বর্তমানে সারাদেশে ভয়ের যে সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে তা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সকল মানুষের ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই।

৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের অপহরণের মাধ্যমে হত্যা ও গুমের মতো ভয়ঙ্কর কর্মকান্ড চলমান রেখেছে।

কিন্তু বর্তমান সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই, যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের ভাগ্যের ভয়াবহ পরিণতি। আমি অবিলম্বে বুলবুল আহমেদ মল্লিক-কে সুস্থাবস্থায় জনসমক্ষে হাজির করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জোর দাবি জানাচ্ছি। ”
বার্তা প্রেরক