পাকিস্তানী ড্রোন হামলার প্রতিশোধ পছন্দমতো জায়গায় নিবে ভারত — সেনাপ্রধান

আপডেট: জুলাই ৩, ২০২১
0

ভারতের সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত শুক্রবার সতর্ক করেছিলেন, পাকিস্তান যদি কোনওভাবেই ‘হাইব্রিড যুদ্ধে’ ড্রোন ব্যবহার করতে বা ভারতীয় বেসামরিক বা সামরিক সম্পদকে টার্গেট করার চেষ্টা করে তবে ভারত তার নির্বাচনের সময় ও স্থানে জোরালোভাবে প্রতিশোধ নেবে।
তদন্তকারী সংস্থাগুলি তদন্ত করছে যে ২৭ শে জুন জম্মু বিমান বাহিনী স্টেশনে সন্ত্রাসী হামলায় ব্যবহৃত ছোট বিস্ফোরকবাহিত ড্রোনগুলি পাকিস্তান থেকে বা এই অঞ্চলের মধ্যে থেকে চালু করা হয়েছিল, এবং উদ্দেশ্যটি কোনও নতুন সামর্থ্যের বার্তা দেওয়ার ছিল কিনা বা আসলে জমিটি ক্ষতির কারণ, জেনারেল রাওয়াত বলেছেন-টাইমস অব ইন্ডিয়া

“আমরা এখনও পাকিস্তানের চূড়ান্ত উদ্দেশ্য জানি না। তবে তাদের (পাকিস্তান) আমাদের সম্পদের ক্ষতি করার জন্য কিছু করার চেষ্টা করলে আমাদের সশস্ত্র বাহিনীর প্রতিক্রিয়া খুব আলাদা হবে। এটা ভারতের রাজনৈতিক ইচ্ছাও আছে। আমাদের সশস্ত্র বাহিনী প্রস্তুত, “তিনি এখানে একটি ওয়েবিনারে বক্তব্য রেখেছিলেন।

“একটি শক্তিশালী বার্তা প্রেরণ করতে হবে যে এই প্রকৃতির কিছু, ধূসর-অঞ্চল কৌশল বা হাইব্রিড যুদ্ধ, যদি এটি আমাদের সম্পদের ক্ষতি করে এবং আমাদের জাতীয় সুরক্ষা প্রভাবিত করে, আমরা আমাদের নির্বাচনের সময় এবং স্থানে প্রতিক্রিয়া জানানোর অধিকার সংরক্ষণ করি যা আমরা প্রতিক্রিয়া জানাতে ইচ্ছুক, “তিনি যোগ।

ফেব্রুয়ারি মাস থেকে পাকিস্তানের সাথে সীমান্ত যুদ্ধের কথা উল্লেখ করে সিডিএস বলেছে যে নিয়ন্ত্রণ রেখায় সীমাবদ্ধ সীমান্তে গুলি চালানোই যথেষ্ট ছিল না। তিনি বলেন, “যদি আপনি (পাকিস্তান) সম্প্রীতি বাধাগ্রস্ত করতে এবং ক্ষতি করতে অপ্রত্যক্ষ সিস্টেম ব্যবহার করেন, তবে এটি যুদ্ধবিরতি লঙ্ঘনের সমান।