পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী রাখাল নিহত

আপডেট: জানুয়ারি ১, ২০২৩
0
file photo

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে শনিবার দিবাগত রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বিপুল হোসেন (২১) নামে এক বাংলাদেশী গরুর রাখাল নিহত হয়েছেন।নিহত বিপুলের বাড়ি পাটগ্রাম ইউনিয়নের গাটিয়ারভিটা এলাকার রহমতপুর মৌজায়। তার বাবার নাম রশিদুল ইসলাম।

পুলিশ ও এলাকাবাসী জানায়, নিহত বিপুলসহ কয়েকজন শনিবার দিবাগত রাত ১০টার দিকে বুড়িমারী ৮৪৩ মেইন পিলারের কাঁঠালের মুড়া সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেন। তাদের উদ্দেশ্য ছিল গরু আনা। দেশটির অভ্যন্তরে প্রবেশের সময় কুচবিহার ৯৮ ব্যাটালিয়নের চাংড়াবান্ধা বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন। বিএসএফের ছোঁড়া গুলি বিপুলের বাম পাঁজরে লাগলে তিনি মাটিয়ে লুটিয়ে পড়েন। এ সময় অন্যরা পালিয়ে আসেন। গ্রামবাসীরা আহত অবস্থায় বিপুলকে রংপুর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এর আগে গত বৃহ্স্পতিবার ভোর রাতে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে দুই বাংলাদেশী নাগরিক নিহত ও একজন আহত হয়েছেন। এ বিষয়ে বুড়িমারী বিজিবির কোম্পানি কমান্ডার ও রংপুর ৬১ তিস্তা ব্যাটাালিয়নের অধিনায়ককে একাধিকবার ফোন দিলেও ফোন রিসিভ করেননি। এজন্য বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন জানান, তাকে এ বিষয়ে এখনো কেউ অবহিত করেনি। তবে তিনি এ বিষয়ে খোঁজ নিচ্ছেন বলে জানান।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য রোববার লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে।