পালানো ছাড়া প্রধানমন্ত্রীর কোনো বিকল্প নেই: গয়েশ্বর

আপডেট: জানুয়ারি ২৪, ২০২২
0

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হা‌সিনাকে স্বেচ্ছায় বনবাসে যেতে হবে বলে মন্তব্য করে‌ বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী নিজে থেকেই চুপচাপ ক্ষমতা থেকে কেটে পড়বেন। কারণ, পালা‌নোর পথ ছাড়া অন্য কোনো বিকল্প পথ তার সামনে খোলা নেই।

তি‌নি ব‌লেন, দে‌শ ও দে‌শের মানু‌ষের স্বা‌র্থে শেখ হা‌সিনা‌কে আমরা বিতা‌ড়িত কর‌বো। এমন‌কি আমরা তা‌কে পতন ঘটা‌নোর সু‌যোগ নাও পে‌তে পা‌রি। কারণ, তি‌নি নি‌জে থে‌কেই কে‌টে পড়‌তে পা‌রেন। অর্থ্যাৎ অপবাদ, ব্যর্থতা এবং বিশ্ব ও দে‌শীয় রাজনী‌তি‌তে তি‌নি যে অবস্থা‌নে আছেন, তা‌তে গু‌ছি‌য়ে উঠার সু‌যোগ আছে ব‌লে আমি বিশ্বাস ক‌রি না।‌ সেকার‌ণেই তার চুপচাপ পালা‌নোর পথ ছাড়া অন্য কো‌নো বিকল্প পথ খোলা নেই।

‌সোমবার (২৪ জানুয়া‌রি) দুপু‌রে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ের নিচতলায় দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লে প্রধান অ‌তি‌থির বক্তব্য তি‌নি এসব কথা ব‌লেন। খা‌লেদা জিয়ার ছোট ছে‌লে মরহুম আরাফাত রহমান কো‌কোর ৭ম মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে এ দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লের আ‌য়োজন ক‌রে বিএন‌পি।

গ‌য়েশ্বর ব‌লেন, তি‌নি (‌শেখ হা‌সিনা) সাহস ক‌রে ভ‌বিষ্যতে হারার জন্য সু্ষ্ঠু নির্বাচন দে‌বেন না। তত্ত্বাবধায়ক সরকারও দে‌বেন না। য‌দি তত্ত্বাবধায়ক সরকারের অধী‌নে নির্বাচন দেওয়ার উদ্যোগ নি‌তেন, তাহ‌লে হয়‌তোবা ধীর‌স্থিরভা‌বে ‌দে‌শে থাকার একটা প্রচেষ্টা নি‌তে পার‌তেন। কিন্তু তি‌নি তা নে‌বেন না, আর সেটা নে‌বে না ব‌লেই তা‌কে দৃশ্যের আড়া‌লে থাক‌তে হ‌বে। জনগ‌ণের চো‌খের আড়া‌লে থাক‌তে হ‌বে। তা‌কে স্বেচ্ছায় বনবা‌সে যে‌তে হ‌বে, বনবা‌সে কেউ তা‌কে পাঠা‌বে না। সেই কার‌ণে আমা‌দের ভ‌য়ের কো‌নো কারণ নেই, সূর্য ডুবার পালা। যারা অন্ধকা‌রে আছেন তা‌দের জন্য সূর্য উদ‌য়ের পালা।

আরাফাত রহমান ক্রোকোর মৃত্যুকে অস্বাভা‌বিক সম‌য়ে অস্বাভা‌বিক মৃত্যু ব‌লেও মন্তব্য ক‌রে‌ছেন বিএন‌পির এই নেতা।

‌দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লে বক্তব্য রে‌খে‌ছেন খা‌লেদা জিয়ার উপ‌দেষ্ঠা প‌রিষ‌দের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, সাংগঠ‌নিক সম্পাদক (ঢাকা বিভাগ) ফজলুল হক মিলন প্রমুখ।