পিরোজপুরে দিনে দুপুরে সরকারী দলের সন্ত্রাসীদের হাতে হিন্দু নারী গণধর্ষণের শিকার

আপডেট: আগস্ট ২৬, ২০২৩
0
gang rape


আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি

বিপ্লব বিশ্বাস :

পিরোজপুর জেলা সদরে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। খুন, ধর্ষন, চুরি এগুলো এখোন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কোন আপরাধ কর্মকাণ্ডের অপরাধী আটক হলেও তাদের গডফাদাররা থেকে যায় ধরা ছোঁয়ার বাইরে। প্রভাবশালী কতিপয় রাজনৈতিক ব্যক্তির ছত্রছায়ায় দিন দিন এ অপরাধ কর্মকাণ্ড বেড়েই চলছে ।

জানা যায়, গত ১৭ আগষ্ট পিরোজপুর সদর শিকারপুর রোডে চোরের হাতে খুন হলেন এক গৃহবধূ ! অবশ্য পুলিশের পক্ষ থেকে হত্যার কোন কথা না জানালেও পোস্টমর্টেম রিপোর্টে এ ধরণের আলামতের কথা উল্লেখ করা হয়েছে। এ ঘটনার রেশ কাঁটতে না কাঁটতে গত ২৪ আগষ্ট রাস্তা থেকে তুলে নিয়ে গণধর্ষণ করলো এক হিন্দু নারীকে। অবশ্য ধর্ষককে পুলিশ গ্রেপ্তার করলেও তার সহযোগীরা রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরে এছাড়াও পিরোজপুর সদরে চুরি ঘটনা লেগেই আছে।
সৃত্র জানায়, গ্রেপ্তারকৃত ধর্ষক আমিন খাঁ পিরোজপুরের এক ভাইস চেয়ারম্যানের ঘনিষ্ঠ সহচর। আমিন পিরোজপুরের একজন তালিকাভুক্ত সন্ত্রাসীও বটে । পাশাপাশি অত্র এলাকার একজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। এই ধর্ষক এহেন কোন অপরাধ কর্মকাণ্ড নেই যে যা তিনি সংগঠিত করেননি। অবশ্য পুলিশের হাতে এর আগে একাধিক বার আটক হলেও ওই ভাইস চেয়ারম্যানের তদবির এবং টাকার ভারে ছাড়া পেয়ে যায় ওই ধর্ষক । এছাড়াও ওই গডফাদার ভাইস চেয়ারম্যান কিশোর গ্যাংয়ের মূল হোতা।
স্থানীয়রা জানান, গত ১৭ আগষ্ট পিরোজপুরের সদর উপজেলার উত্তর শিকারপুর এলাকা থেকে হাসি রানী ঘড়ামী নামের এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবী চুরি করতে এসে দুর্বৃত্তরা ঐ নারীকে খুনের পরে স্বার্ণালঙ্কার লুটে নিয়েছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

নিহতের স্বামী সত্যেন্দ্র নাথ ঘড়ামী অভিযোগ করে জানান, তার স্ত্রী হাসি রানী ঘড়ামী ঘরে একা ছিলো। তাদের বাড়ীর কাজের মহিলা নমীতা রানী ডাকুয়া রাতে ঘরে এসে দেখতে পায় তাদের ঘরের প্রধান দরজা খোলা। এসময় তিনি তার স্ত্রীকে ডাকাডাকি করলেও কোন সারা শব্দ না পেয়ে ঘরের ভিতের খুঁজতে গিয়ে তাদের একটি বাথরুমের দড়জা বাহির থেকে খুলে দেখে তার স্ত্রীর গলায় কাপড় পেচানো মেজেতে পরে আছে। পরে সে ডাক-চিৎকার দিলে প্রতিবেশীরা এগিয়ে আসে তার স্ত্রীকে মৃত অবস্থায় বাথরুম পরে থাকতে দেখে। এ সময় তার গলার স্বর্নের চেইন ও কানের দুল ছিলো না। চুরির করতে এসে দুর্বৃত্তরা তাকে হত্যা করে তার গলার স্বর্নের চেইন ও কানের দুল লুটে নিয়ে চলে যায় বলে এ সময় অভিযোগ করেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। মৃত্যুর সঠিক কারণ এখনো সুনিশ্চিত নয় কেউ তাই ময়না তদন্তের পরে বিস্তারিত বলা যাবে

অন্য দিকে, পিরোজপুর সদর উপজেলার কদমতলায় ইউনিয়নের পান্তাডুবি এলাকায় এক হিন্দু নারীকে সড়ক থেকে জোর করে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে।

সদর থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান, গত বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর থেকে কদমতলা যাওয়ার পথে জোর করে তুলে নিয়ে তাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেছেন ওই নারী । এ ছাড়া ওই নারীর মোবাইল ও বিকাশ পাসওয়ার্ডও ছিনতাই করা হয়েছে। এ ঘটনায় মূল হোতো এবং তার এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।
ওই নারীর অভিযোগে বরাতে ওসি জানান, গত বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ভাড়ায় চালিত একটি মোটরসাইকেলে পিরোজপুর-নাজিরপুর-গোপালগঞ্জ সড়ক দিয়ে ওই নারী পিরোজপুর শহর থেকে কদমতলা উপজেলার দিকে যাচ্ছিলেন।

ওই সড়কের ঝড়ঝড়িয়াতলা নামক স্থানে পৌঁছার পর স্থানীয় আমিন খান ও ইমরান খান নামে দুই যুবক মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর ওই নারীকে জোরপূর্বক কাছেই একটি ফাঁকা বাড়িতে নিয়ে যায়।
সেখানে প্রায় দুই ঘণ্টা আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণ এবং তার কাছে থাকা একটি মোবাইল ফোন ও বিকাশ অ্যাকাউন্টের পাসওয়ার্ড ছিনিয়ে নেয়। পরে তাকে ছেড়ে দিলে তিনি রাতে পিরোজপুর সদর থানায় এসে বিষয়টি পুলিশকে জানান।