পিসিবিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন আফ্রিদি

আপডেট: নভেম্বর ৩, ২০২৩
0

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ( পিসিবি) গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন দেশটির জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহিদ খান আফ্রিদি। চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান দলের পারফরম্যান্স নিয়ে সমালোচনার মধ্যেই দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার ক্রিকেট বোর্ডে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য সাবেক পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদির শরণাপন্ন হয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে জাকা আশরাফের মেয়াদ শেষ হওয়ার মাত্র দুই দিন আগে বৃহস্পতিবার দি নিউজকে শহিদ আফ্রিদি বিষয়টি নিশ্চিত করেছেন।

আফ্রিদি এবং অন্যান্য সাবেক ক্রিকেটার পিসিবির ম্যানেজমেন্ট কমিটির সাথে অধিনায়ক বাবর আজমের একটি হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হওয়ায় নিন্দা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী কাকারের সাথে সাক্ষাতের বিষয়ে আফ্রিদি বলেন, আমি গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি কল পেয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে ইসলামাবাদে গিয়েছিলাম। সেখানে ক্রিকেট নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা সত্যিই আনন্দের ছিল। তিনি তরুণ খেলোয়াড়দের যথাযথ প্রশিক্ষণ এবং তাদের একটি নিয়মতান্ত্রিক উপায়ে সাজানোর বিষয়ে আগ্রহী ছিলেন, যাতে তারা নিজের জন্য এবং দেশের জন্য নাম করতে পারে।

এ সময় প্রধানমন্ত্রী পিসিবিতে একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য আমাকে বলেন। এ সময় আমি প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য কিছু সময় চেয়ে নিই, বলেন আফ্রিদি।

সাবেক অধিনায়ক বলেন, পাকিস্তান ক্রিকেটের জন্য যা প্রয়োজন তা হলো শুরু থেকে শীর্ষ স্তর পর্যন্ত খেলোয়াড়দের পদ্ধতিগত এবং সমান উৎকর্ষের প্রশিক্ষণ। পাকিস্তান ক্রিকেটে এমনটি ঘটছে না বলেই আমাদের খেলোয়াড়রা যথাযথ পারফরম্যান্স দেখাতে ব্যর্থ হচ্ছে।

প্রসঙ্গগত, আগামীকাল ৪ নভেম্বর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের ৪ মাসের মেয়াদ শেষ হবে।