পুটখালী সীমান্ত থেকে ১.৭৪৯ কেজি ওজনের ১৫টি স্বর্ণের বারসহ ১ পাচারকারী আটক

আপডেট: এপ্রিল ২০, ২০২২
0

বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের পুটখালী সীমান্ত থেকে ১.৭৪৯ কেজি ওজনের ১৫টি স্বর্ণের বারসহ ০১ জন পাচারকারী আটক করেছে।

বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) ১৯ এপ্রিল ২০২২ তারিখ
গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৬ আর পিলারের নিকট নদীরপাড় শূন্যলাইন হতে আনুমানিক ২৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী গ্রামস্থ উত্তরপাড়া নামক স্থানে তল্লাশি অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল ১.৭৪৯ কেজি (১৫০ ভরি) ওজনের ১৫টি স্বর্ণের বারসহ পাচারকারী মোঃ মনিরুল ইসলাম (৩৭), পিতা-মৃত নুর মোহাম্মদ, গ্রাম-পুটখালী উত্তর পাড়া, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে আটক করা হয়। উক্ত স্বর্ণের বারগুলো আসামীর কোমরে অভিনব কায়দায় তৈরিকৃত কালো রঙের ব্যাগের মধ্যে বাঁধা অবস্থায় ছিল। আটককৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য-১,১২,৫০,০০০/-( এক কোটি বার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি স্বর্ণের বারগুলো মোঃ ইব্রাহিম (৪০), পিতা-আব্দুস সাত্তার, গ্রাম-পুটখালী উত্তর পাড়া, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এর নিকট হতে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। বিনিময়ে সে মাত্র ১০০০/- টাকার পাবে বলে জানায়।

আটককৃত স্বর্ণ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা এবং স্বর্ণের বারসমুহ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।