পুলিশী হামলায় আহত ১৬০: গ্রেফতার ২৫- মাফিয়া জেনারেশনকে দিয়ে নিপীড়ন চালাচ্ছে সরকার -রিজভী

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১
0
ড্যাবের সাবেক মহাসচিব এ জেডএম ডা.জাহিদসহ অন্য নেতাকর্মীদের ওপর এভাবেই লাঠিচার্জ করে পুলিশ।

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন , ” শেখ হাসিনা একটি ‘মাফিয়া জেনারেশন’ তৈরী করতে চান বলেই বিরোধী দলের সভা-সমাবেশ, ভিন্ন মত ও চিন্তা সহ্য করতে পারেন না।

তাই র‌্যাব-পুলিশ ও গোয়েন্দা মেশিনারি দিয়ে গুম-খুন-মিথ্যা মামলা, হামলা, গ্রেফতার ও নিপীড়ণের পথ বেছে নিয়েছে। গত ১২টি বছর ধরে দেশ থেকে সভা-সমাবেশের অধিকার কেড়ে নেয়া হয়েছে। আজকে প্রেসক্লাবের ঘটনা ফ্যাসিবাদের অবয়বের চূড়ান্ত রুপ।”

প্রেসক্লাবের সমাবেশের ওপর পুলিশী হামলার প্রতিবাদ জানাতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজবী বলেন , আজ প্রেসক্লাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা, নেতাকর্মীদেরকে গুরুতর আহত ও গ্রেফতার করার ঘটনায় আমি বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

বিএনপির সমাবেশের ওপর সরকার পুলিশকে যে লেলিয়ে দিয়েছে সেটির এক অমানবিক নিষ্ঠুর দৃশ্য দেশবাসী আবারো অবলোকন করলো। শেখ হাসিনার লাঠিপেটার-গণতন্ত্র জনগণ আরেকবার প্রত্যক্ষ করলো।

এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য মতে পুলিশী হামলায় আহত হয়েছেন ১৬০ জনের অধিক নেতাকর্মী। পুলিশ গ্রেফতার করেছে ২৫ জনের অধিক নেতাকর্মীকে।